গুইমারায় ইউপিডিএফের সাবেক কর্মী অপহরণ

102

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ির গুইমারা উপজেলার সিন্দুকছড়ি বাজার সংলগ্ন মহাজনপাড়া এলাকা ইউপিডিএফের সাবেক কর্মী সুদীপ্ত ত্রিপুরাকে (৩৫)কে অপহরণ করেছে দুর্বত্তরা। বৃহস্পতিবার (২৫ আগস্ট ২০২২) রাতে এ রাতে অপহরণের ঘটনা ঘটে তবে আজ তা প্রকাশ পায়। অপহৃত সুদীপ্ত ত্রিপুরার বাড়ি সিন্দুকছড়ি ইউনিয়নের সুকান্ত মহাজন পাড়ায় বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানায়, গতকাল রাতে একটি স্বশস্ত্র সন্ত্রাসীগ্রুপ সুদীপ্ত ত্রিপুরাকে অপহরণ নিয়ে যায়। এ ঘটনায় তার পরিবার শঙ্কা ও উদ্বেগ জানিয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার কোন খোঁজ পাওয়া যায়নি। অবিলম্বে অপহৃত সুদীপ্ত ত্রিপুরাকে উদ্ধারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছে স্থানীয় এলাকাবাসী ও অপহৃত পরিবার।
ঘটনার সত্যতা নিশ্চিত করে গুইমারা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রশিদ জানান, অপহরণের ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ করেননী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে খোঁজ খবর নেওয়া অব্যাহত রেখেছে। একই সাথে আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।

এ অপহণের ঘটনায় প্রসীত খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফের পক্ষ থেকে ইউপিডিএফ গণতান্ত্রিক (নব্য মুখোশ বাহিনী)কে দায়ী করে ইউপিডিএফ এর খাগড়াছড়ির সংগঠক অংগ্য মারমা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ সময় তিনি দ্রুত অপহৃত সুদীপ্ত ত্রিপুরার মুক্তির দাবী জানান। একই সাথে তিনি সাবেক ইউপিডিএফ কর্মী হওয়ায় সুদীপ্ত ত্রিপুরা উদ্ধারে তৎপরতা না থাকার অভিযোগ তোলেন।

অন্যদিকে-ইউপিডিএফ গণতান্ত্রিক এর গুইমারা উপজেলা সমন্বয়ক নবীন চাকমা অপহরণের দায় অস্বীকার করে বলেন, বিষয়টি আমি কিছুই জানি না। এ ঘটনার সাথে আমার পার্টির কোন সম্পৃক্ততা নেই। হয়তো অন্ত:কোন্দল বা দলে কাজ না করায় তারাই এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে উল্টো অভিযোগ তোলেন।