রাঙামাটিতে ভ্লগ ভিডিও কনটেন্ট তৈরী ও বাছাই কৌশল প্রশিক্ষণ

343

॥ স্টাফ রিপোর্টার ॥

‘দেখাও তোমার জগতটাকে’ এই শ্লোগানে রাঙামাটিতে ভøগ, ভয়েজার ডিজিটাল ভিডিও তৈরীর কৌশল ও কনটেন্ট বাছাই পদ্ধতি নিয়ে দিনব্যপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ আগস্ট) সকালে রাঙামাটি প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে ওয়াইল্ড ওয়াচ বাংলাদেশের আয়োজনে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় জেলা ও উপজেলা ১৮জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, ওয়াইল্ড ওয়াচ বাংলাদেশের প্রতিনিধি তুষার কান্তি চাকমা। অনুুষ্ঠানে প্রধান প্রশিক্ষকের দায়ত্ব পালন করেন প্রতিশ্রুতিশীল সাংবাদিক ও কনটেন্ট ক্রিয়েটর স্পেশালিস্ট হোসেন সোহেল।

সভায় বক্তারা বলেন, এই প্রশিক্ষণলব্দ জ্ঞানকে কাজে লাগিয়ে ডিজিটাল মিডিয়ার এই যুগে ভিডিও কনটেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই ভিডিও কনটেন্ট বানিয়ে ফেইসবুক, ইউটিউবের মাধ্যমে প্রতিমাসে যেমন অর্থ উপার্জন করা যায় তেমনী উদীয়মান যুবকরা মাদকাসক্তি থেকে দুরে সরে যাবে। এছাড়া এলাকার প্রকৃতি ও পরিবেশসহ এলাকার মানুষের জীবন যাত্রা নিয়ে যদি ভিডিও কনটেন্ট বানানো যায় তা হলে এলাকার মানুষ উপকৃত হবে। তাই আমরা চাই ভিডিও কনটেন্ট এর মাধ্যমে আমরা চাই সুস্থ, সুন্দর ও টেকসই ভিডিও নির্মাণ তৈরী হোক। বেঁচে থাকুক ভøগ ও কনটেন্ট সোস্যাল মিডিয়াতে দীর্ঘদিন। তাই যারা আজ এই দিনব্যাপী প্রশিক্ষণ নিয়েছো তারা এই প্রশিক্ষণ লব্দ জ্ঞানকে কাজে লাগানোর আহবান জানান।