জনতার মুখোমুখি রাঙ্গামাটি পৌর মেয়র প্রার্থীরা : উন্নয়নের সার্থে বিজয়ী প্রার্থীকে সহযোগিতার অঙ্গীকার

423

DR ..

স্টাফ রিপোর্টার, ২৩ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : রাঙ্গামাটি পৌরসভার মেয়র প্রার্থীদের নিয়ে ‘জনতার মুখোমুখি’ নামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত বুধবার বিকেলে জেলা সদর জিমনেসিয়াম প্রাঙ্গনে ট্রান্সফারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) রাঙ্গামাটি জেলা শাখা এ অনুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনের সভাপতি উন্নয়ন কর্মী চাঁদ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নিরূপা দেওয়ান উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সচিব এডভোকেট সুষ্মিতা দেওয়ান।

পৌর নির্বাচনে জনগণ যাকে নির্বাচিত করবে, তাকে নিয়েই একসঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করলেন রাঙ্গামাটি পৌরসভার মেয়র পদপ্রার্থীরা। এ পৌরসভার উন্নয়নে এক হয়ে কাজ করার কথা জানান জনতার সামনে। পরাজিত হলেও পৌরসভার উন্নয়নে বিজয়ী প্রার্থীকে সহযোগিতা করার ঘোষণা দেন তারা।

চাই স্বচ্ছ, জবাবদিহিমূলক ও কার্যকর পৌরসভা-এই স্লোগান নিয়ে রাঙ্গামাটির মেয়র প্রার্থীদের নিয়ে ‘জনতার মুখোমুখি’ নামে প্রার্থী পরিচিতিমূলক অনুষ্ঠানে এমন অঙ্গীকার করেন রাঙ্গামাটির আওয়ামীলীগ ও বিএনপি এবং সতন্ত্র পাঁচ মেয়র প্রার্থী। নির্বাচনের জন সংহতি সমিতির সমর্থিত অন্যতম মেয়র প্রার্থী ডা.গঙ্গা মানিক চাকমা অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের আহবায়ক মো. আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের বিদ্রোহী সতন্ত্র মেয়র পদপ্রার্থী অমর কুমার দে, আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আকবর হোসেন চৌধুরী, বিএনপির বিদ্রোহী সতন্ত্র মেয়র পদপ্রার্থী মো. রবিউল আলম রবি, জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী ডা. শিবু প্রসাদ মিশ্র ও বিএনপির মেয়র পদপ্রার্থী সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টো। অনুষ্ঠানে জনতার সামনে প্রার্থীরা একটি অঙ্গীকারনামায় স্বাক্ষর করেন।

মেয়র প্রাথীরা তাদের বক্তব্যে পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হতে পারলে কী কী উন্নয়নমূলক কাজ করবেন সে বিষয়ে তারা তাদের পরিকল্পনার কথা ভোটারদের সামনে তুলে ধরেন। আওয়ামী লীগের বিদ্রোহী সতন্ত্র মেয়র পদপ্রার্থী অমর কুমার দে বলেন, নির্বাচিত হলে তিনি নাগরিক সেবা নিশ্চিত করবেন।

আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আকবর হোসেন চৌধুরী বলেন, নির্বাচিত হলে তিনি আর্কষনী পর্যটন নগরী হিসাবে গড়ে তুলতে রাঙ্গামাটি পৌর সভার উন্নয়নে জোড় দেবেন। আর এলাকায় সকলের মধ্যে সম্প্রীতি যাতে অটুট থাকে সে বিষয়ে সচেষ্ট থাকবেন।

বিএনপির বিদ্রোহী সতন্ত্র মেয়র পদপ্রার্থী মো. রবিউল আলম রবি বলেন, তিনি মেয়র নির্বাচিত হলে সংশ্লিষ্টদের সাথে সমন্বয় করে রাঙ্গামাটি যাতে প্রকৃত উন্নয়ন থেকে বঞ্চিত না হয় সে উদযোগ নেবেন। তিনি পৌর বাসীর নাগরিক সুবিধা দ্বোরগোড়ায় পৌছে দিতে প্রতি ওয়ার্ডে কাউন্সিলরা যাতে সপ্তাহে দুই দিন এলাকায় অফিসে বসে নাগরিক সেবা দিতে পারেন সেজন্য অফিস স্থাপন করবেন।

জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী ডা. শিবু প্রসাদ মিশ্র বলেন, তিনি নির্বাচিত হলে পৌরবাসীর সর্বোচ্ছ নাগরিক সুবিধা প্রদান করবেন এবং জরুরী পরিস্থিতি মোকাবেলায় একটি ক্লিনিক, এ্যাম্বুলেন্স, একটি নৌ ফায়ার বোটের ব্যবস্থা করবেন। তিনি প্রতি তিন মাসে একটি করে পৌর এলাকার বিভিন্ন স্থানে জনতার মতামত নিতে অনুষ্ঠান করবেন।

বিএনপির মেয়র পদপ্রার্থী সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টো বলেন, তিনি পুনরায় নির্বাচিত হলে স্বচ্চতা আর জবাবদিহীতার মাধ্যমে সকল উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করবেন। তার অসমাপ্ত কাজ শেষ করার পাশাপশি রাঙ্গামাটি পৌর এলাকাকে আরো সুন্দর করে গড়ে তুলবেন বলে প্রতিশ্রুতি দেন।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান, সূত্র- অন্য মিডিয়া