শান্তি চুক্তির পর থেকে পার্বত্যাঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে : বান্দরবানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি

511

1450878193

স্টাফ রিপোর্টার, ২৩ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : বুধবার বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ফাইক্ষ্যং পাড়ায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন র্বোডের অর্থায়নে ২৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মানাধীন বৌদ্ধ বিহারের ফলক উম্মোচন শেষে এক অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বাংলাদেশে রাজনীতি করার সকলের ব্যক্তিগত অধিকার রয়েছে। বাংলাদেশ সকল ধরনের মত প্রকাশের স্বাাধীনতা রয়েছে। তাই প্রত্যেক নাগরিকের রাজনৈতিক সর্মথন তার ব্যক্তিগত অধিকার। একটি রাষ্ট্রে সরকারের উন্নয়ন সকল জনগনের। আ’লীগ সরকার আমলে পার্বত্য এলাকায় যত উন্নয়ন হয়েছে এসবের ফল ভোগ করছে এলাকার উপজাতী, বাঙ্গালীসহ সকল ধর্ম বর্নের লোকজন।

তিনি আরো বলেন, বিশেষ করে শান্তি চুক্তির পর থেকে পার্বত্যাঞ্চলে সার্বিক উন্নয়নের ব্যাপক অগ্রগতি হয়েছে। পার্বত্য এলাকায় যোগাযোগ, পর্যটন, স্বাস্থ্য ও শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে সরকার কাজ করছে। পাহড়ে যোগাযোগ ব্যবস্থার যত উন্নয়ন হবে ততই আয় উর্পাজন বৃদ্ধি পবে এবং জমির দাম বাড়বে। যে ভাবে পাহাড়ে উন্নয়ন হচ্ছে কোন মানুষ আর গরীব থাকবেনা। শিক্ষার হার ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে আরে এগিয়ে যাবে। তবে পার্বত্য এলাকাকে আরো উন্নয়ন ও এগিয়ে নিয়ে যেতে শিক্ষার কোন বিকল্প নেই। এসময় তিনি সকল অভিভাবকদের নিজ ছেলে মেয়েদের নিয়মিত স্কুলে পাঠানোর অনুরোধ জানান। পরে প্রধান অতিথি তালুকদার পাড়ায় ২৯ লক্ষ টাকায় নির্মিত বৌদ্ধ বিহারের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মং ক্য চিং চৌধুরী, রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেন, সদস্য কাঞ্চন জয় তংচঙ্গ্যা, রোয়াংছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হ্লাথোয়াইহ্রী, তারাছা ইউপি চেয়ারম্যান শৈ থোয়াই চিংসহ আ’লীগ নেতৃবৃন্দ।পরে সেখানে মন্ত্রীর সম্মানে সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান, সূত্র- অন্য মিডিয়া