জাতীয় জাদুঘরে দৈনিক রাঙামাটির আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনাসভা

349

স্টাফরিপোর্ট- ১৮ আগস্ট ২০১৮, দৈনিক রাঙামাটি:  গত ১৪ আগষ্ট ২০১৮, মঙ্গলবার বিকাল ৬টায় জাতীয় জাদুঘরের ‘কবি সুফিয়া কামাল মিলনায়তনে’ মুনতাসির মিডিয়া এবং দৈনিক রাঙামাটির যৌথ উদ্যেগে- স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ’ শীর্ষক আলোচনাসভা এবং ‘প্রতিভা বিকাশ মঞ্চ’ শিরোনামে বঙ্গবন্ধুর গান-কবিতা ও ৭ মার্চের ভাষণের উপর শিশু-কিশোরদের সাংস্কৃতিক অনুষ্ঠানর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধনমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহসভাপতি ঝুনা চৌধুরী, ‘মঠবাড়িয়া উপজেলা আওয়ামী লীগ’র সিনিয়র সহসভাপতি, বীর মুক্তিযোদ্ধা মো. এমাদুল হক খান, ‘বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট’ সবুজবাগ থানা সভাপতি মোহাম্মদ বাদশাহ্ গাজী। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন দৈনিক রাঙামাটি’র নির্বাহী সম্পাদক মো. আলমগীর জামাল।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে রচিত গান-কবিতা, দেশাত্ববোধক গান ও তাঁর ৭ মার্চের ভাষণ পরিবেশন করবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, সবুজবাগ থানা শাখার শিল্পী বৃন্দ ও বাংলাদেশ শিশু একাডেমির শিক্ষার্থীরা। অনুষ্ঠান পরিচালনা করেন, সংগীতজ্ঞ সমড় বড়ুয়া ও কবি লুতফুর রহমান।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।