জুম্ম জাতির বিরুদ্ধে বার বার ষড়যন্ত্র করেছে ইউপিডিএফ

312

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥
ইউপিডিএফ পার্বত্য চট্টগ্রামে পুর্নসায়ত্বশাসনের আন্দোলনের নামে বিভিন্ন দুর্গম পাহাড়ি এলাকায় সাধারণ জুম্ম জনগনকে নিয়ে ঐক্যের ব্যানার ধরিয়ে দিয়ে জুম্ম জাতির সাথে প্রতারণা করছে অভিযোগ করেছেন ইউপিডিএফ গণতান্ত্রিক। ইউপিডিএফ রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র ও পার্বত্য শান্তিচুক্তি বিরোধিতা করার প্রতিবাদে আলোচনা সভায় বক্তারা এ অভিযোগ করেন।

শুক্রবার (১৮ সেপ্টম্বর) সকালে মাটিরাঙা সদর ইউনিয়নের পাড়া কার্বারী ও গন্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে আয়োজিত আলোচনা সভায় পাার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) ও ইউপিডিএফ গনতান্ত্রিক এ সব কথা বলেন।

ইউপিডিএফ গনতান্ত্রিক এর মাটিরাঙা উপজেলার সহকারী সমন্বয়ক সুর্য্য চাকমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউপিডিএফ গনতান্ত্রিক এর মাটিরাঙা উপজেলার প্রধান সমন্বয়ক সুলেন চাকমা। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) মাটিরাঙা উপজেলার প্রধান সমন্বয়ক স্বপন ত্রিপুরা। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ইউপিডিএফ গনতান্ত্রিক এর সদস্য নবিন চাকমা । এ সময় আরো বক্তব্য রাখেন, জেএসএস-এম এন লারমা মাটিরাঙা উপজেলার সহকারী সমন্বয়ক নির্মল দেওয়ান ও পিচি ত্রিপুরা।

বক্তরা বলেন, প্রসীতপন্থি ইউপিডিএফ সন্ত্রাসীরা সাধারণ জুম্মজনগনকে ভুল ব্যখ্যা উপস্থাপন করে নিজেদের স্বার্থ হাঁসিল করতে ঐক্যের নামে পুর্নসায়ত্বশাসনের দাবিতে বিভ্রান্তি ছড়াচ্ছে। এছাড়াও জুম্ম জাতিকে দবার গুঁটি হিসেবে ব্যবহার করে নিজেদের চাঁদাবাজি ও হত্যার রাজনীতি পাহাড়ের জনগন কখনো মেনে নেবে না মন্তব্য করেন। সে সাথে ঐক্যের ব্যানার একটি বড় ধরনের ষড়যন্ত্র। ইউপিডিএফর পাতানো খেলা ও ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে সচেতন থাকার আহবান জানান বক্তারা।