জুরাছড়িতে শোক দিবসের আলোচনা ও ত্রাণ বিতরণ

137

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জুরাছড়ি উপজেলায় আলোচনা সভা ও গরীবদের মাঝে গরু, ঢেউটিন, সোলার, ক্রীড়া সামগ্রী এবং সমাজ সেবা কর্তৃক অসহায় কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় জুরাছড়ি জেলা পরিষদ বিশ্রামাগার হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগ সভাপতি প্রবর্তক চাকমার সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি থোয়াইচিং মারমা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পরমেশ চাকমা, যুগ্ম সম্পাদক কেতন চাকমা, উপজেলা কৃষকলীগের সাধারন জ্ঞান মিত্র চাকমা, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিতা চাকমা, উপজেলা যুবলীগ সভাপতি রিকো চাকমা, জেলা সমাজসেবার সহকারী পরিচালক বিশ্বজিৎ চাকমা।

এসময় দীপংকর তালুকদার এমপি বলেন, যারা দেশের স্বাধীনতা চায়নি তারাই বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিল। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। তিনি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার সমতলের মতো সমানভাবে পার্বত্য চট্টগ্রামেও উন্নয়ন কাজ সফলভাবে সম্পন্ন করেছে যা কোন সরকারই করতে পারেনি। বিএনপি জামাত দেশের উন্নয়ন না করে শুধু লুটপাটেই ব্যস্ত ছিল। আগামী নির্বাচনে বিএনপি জামাত ও তাদের দোষররা জামানত হারাবে বলে উল্লেখ করেন তিনি।

আলোচনা সভা শেষে জেলা সমাজ সেবা কার্যালয়ের মাধ্যমে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৭০ জন শিক্ষার্থীকে ২লক্ষ ৪৫ হাজার টাকা, গরীব-অসহায় পরিবারের জীবনমান উন্নয়নে আর্থিক অনুদান হিসেবে ৭০ টি পরিবারের মাঝে ২ লক্ষ ৪৫ হাজার টাকা, চিকিৎসার জন্য একজনকে ৫০ হাজার টাকা এবং ভিক্ষাবৃত্তিতে নিয়োজিত ২ জনকে আত্ম কর্মসংস্থানের জন্য ২টি গবাদি পশু বিতরণ করা হয়। এছাড়া উপজেলার বিভিন্ন অসহায় পরিবারের মাঝে সোলার প্যানেল, সেলাই মেশিন বিতরণ করা হয়।