তিন দিবস উদযাপনে রাঙামাটি জেলা পরিষদের প্রস্তুতিসভা

544

॥ দীপ্ত হান্নান ॥

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস. পার্বত্য চট্টগ্রামের উপজাতীয়দের সবচেয়ে বড় সামাজিক উৎসব বৈসুক-সাংগ্রাই-বিজু-বিষু-বিহু (বৈ-সা-বি) এবং বাংলা নববর্ষ ১৪২৪ উদযাপনের লক্ষ্যে প্রস্তুতি সভা করেছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ। মঙ্গলবার সকালে সভা কক্ষে এ তিনটি দিবস উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা সভায় সভাপতিত্ব করেন।

সভায় প্রতিবছরের ন্যায় এবারও মহান স্বাধীনতা ও জাতীয় দিবসটিতে পরিষদের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২টা ১মিনিটে বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি প্রদান ও রাঙ্গামাটি জেলা পরিষদের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যবর্গের পরিষদ সম্মেলন কক্ষে সংবর্ধনা প্রদান  করার সিদ্ধান্ত গৃহীত হয়।

অন্যদিকে উপজাতীয়দের সবচেয়ে বড় সামাজিক উৎসব বৈ-সা-বি ও বাংলা নববর্ষ ১৪২৪ উদযাপনের লক্ষ্যে আগামী ৬ এপ্রিল ২০১৭ বিকাল ৪টায় রাঙামাটি সরকারী কলেজ প্রাঙ্গণ হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইন্সটিটিউট পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালী এবং র‌্যালী পরবর্তী আলোচনাসভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠান করার সিদ্ধান্ত গৃহীত হয়।

জেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দদের সম্পৃক্ত করে গত বছরের ন্যায় এবছরও দিবস তিনটি সুন্দরভাবে উদযাপন করতে সকলের আন্তরিকতা ও সহযোগিতা কামনা করেন চেয়ারম্যান।

সভায় পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনের সঞ্চালনায় প্রস্তুতি সভায় পরিষদের সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, সবির কুমার চাকমা, সাধন মনি চাকমা, চানমুনি তংচঙ্গ্যা, থোয়াইচিং মারমা, সান্তনা চাকমা, স্মৃতি বিকাশ ত্রিপুরা, অমিত চাকমা রাজু, মনোয়ারা আক্তার জাহান, রেমলিয়ানা পাংখোয়া, নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, নির্বাহী প্রকৌশলী কাজী আব্দুস সামাদ, প্রশাসনিক কর্মকর্তা মনোতোষ চাকমা, হিসাব ও নিরীক্ষা কর্মকর্তা খোরশেদুল আলম চৌধুরী, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা’সহ হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।