দূর্যোগময় পরিস্থিতিতে রাঙামাটির সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রাখার সিদ্ধান্ত

336

॥ স্টাফ রিপোর্টার ॥

টানাবর্ষণের কারণে সৃষ্ট প্রাকৃতিক বৈরি পরিবেশে সম্ভাব্য দূর্যোগ থেকে শিশু-কিশোরদের রক্ষায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাঙামাটির সকল ধরণের শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাজ্জাদ হোসেন। তিনি জানিয়েছেন, রোববার রাঙামাটি জেলা পরিষদের মাসিক মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অপরদিকে রাঙামাটি জেলা প্রশাসনের দায়িত্বশীল একজন কর্মকর্তাও বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, সোমবার জেলা প্রশাসনের পক্ষ থেকে এই ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পত্র দেওয়া হবে।

এদিকে রোববার রাত সাড়ে দশটার সময় প্রতিবেদকের মুঠোফোন কলে জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব সাজ্জাদ হোসেন জানিয়েছেন, চলমান পরিস্থিতিতে কোমলমতি শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসা-যাওয়ার সময় দূর্যোময় পরিস্থিতিতে আক্রান্ত হয়ে ক্ষতিগ্রস্থ হতে পারে সেই আশঙ্কায় রোববার অনুষ্ঠিত জেলা পরিষদের মাসিক মিটিংয়ে রাঙামাটির শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাঠদান কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহিত হয়েছে। তারই আলোকে আমরা কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয়ে পাঠদান কার্যক্রমে অংশ গ্রহণ থেকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছি।

বিষয়টি ইতিমধ্যেই সংশ্লিষ্ট্য বিদ্যালয়গুলোতে ম্যাসেজ পাঠানো হয়েছে এবং সিদ্ধান্ত বাস্তবায়নের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে নির্দেশনা প্রদান করা হয়েছে। এক প্রশ্নের জবাবে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জানান, পরিবেশ পরিস্থিতি বিবেচনায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে।