দৈনিক গিরিদর্পণ ৩৯বছরে পদার্পণ ঘিরে মিলাদ ও দোয়া

625

॥ স্টাফ রিপোর্টার ॥
হাজারো মানুষের ভালোবাসায় পাহাড়ের সর্বপ্রথম পত্রিকা দৈনিক গিরিদর্পনের ৩৮তম বছর পেরিয়ে ৩৯ বছরে পদার্পণ উপলক্ষে দৈনিক গিরিদর্পণ কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল ও ধর্মীয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ মার্চ) বিকালে এই মিলাদ মাহফিল ও ধর্মীয় সভা অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে দোয়া ও মুজাদাত পরিচালনা করেন, জাতীয় ইমাম সমিতির রাঙ্গামাটির সভাপতি ক্বারী ওসমান গনি চৌধুরী।

এসময় মিলাদ মাহফিলে দৈনিক গিরিদর্পণের প্রতিষ্ঠাতা সম্পাদক আলহাজ্ব একে এম মকছুদ আহমেদ, প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সহ সভাপতি অলি আহমেদ, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, হজরত আব্দুল ফকির (রাঃ) মাজারের ঈমাম আবুল কালাম হাশেমী, গাউছিয়া কমিটির সদস্য মাওলানা শফিউল আলম নিজামী, মাওলানা সফিউল আলম কাদেরী, হজরত আব্দুল ফকির (রাঃ) মাজারের ওরশ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল সাক্তার, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ ইলিয়াস, দৈনিক গিরিদর্পণের বার্তা সম্পাদক নন্দন দেবনাথ, মিল্টন বাহাদুর, লিটন শীল, ডেইলি অবজারভারের জেলা প্রতিনিধি ইমতিয়াজ কামাল, মোঃ জাহাঙ্গীর আলম, ফটো সাংবাদিক মোঃ সাব্বির, গিরিদর্পণ ম্যানেজার দীলিপ কুমার দাশসহ জেলার কমর্রত সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় মিলাদ মাহফিলে দৈনিক গিরিদর্পণ প্রতিষ্ঠাতা সম্পাদক আলহাজ্ব একে এম মকছুদ আহমেদ বলেন, আমরা মহান রাব্বুল আলামিনের শুকরিয়া আদায় করছি, যার অশেষ মেহেরবাণীতে দৈনিক গিরিদর্পণ ৩৯ বছরে পদার্পন করেছে। এবছর করোনার ভাইরাসের মহামারীর কারণে ছোট্ট পরিসরে বর্ষপূতি পালন করা হচ্ছে। প্রতিষ্ঠার পর থেকে দৈনিক গিরিদর্পণ পাহাড়ের মানুষের সুখ, দুঃখ, আনন্দসহ দেশ জাতি ও মানুষের কথা বলে আসছে।

তিনি বলেন, সাংবাদিক, কর্মকর্তা, কর্মচারী এবং সকল শুভানুধ্যায়ীদের ত্যাগ তিতিক্ষার কারণে দৈনিক গিরিদর্পণ আজ এতদূর অগ্রসর হয়েছে। সবার সহযোগিতায় গিরিদর্পণ আরও সমৃদ্ধ হয়ে এগিয়ে যাবে এটাই প্রত্যাশা। দৈনিক গিরিদর্পণ সবার ভালোবাসায় ৩৮বছর পার করেছে, সামনে আরো যুগযুগ ধরে দৈনিক গিরিদর্পণ পাহাড়ের বঞ্চিত মানুষের কথা, উন্নয়ন ও সমৃদ্ধির কথাসহ দেশ ও জনগণের কথা নির্ভয়ে বলে যাবে ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, এমন এক সময় দৈনিক গিরিদর্পণ পত্রিকা প্রতিষ্ঠা হয়েছে, যে সময় পাহাড়ে অবস্থা ছিলো খুবই নাজুক। আর সেই সময়ে পাহাড়ের মানুষের জন্য এটি খুব প্রয়োজন ছিল। আর অনেক চড়াই উৎড়াইয়ের পরও আমাদের এই প্রচেষ্টা অব্যাহত আছে। সকলের সহযোগিতায় দৈনিক গিরিদর্পণ তার লক্ষে অবশ্যই পৌঁছাবে ইনশাআল্লাহ।

পরে মিলাদ ও দোয়া মাহফিলে বিশেষ মোনাজাত করে দৈনিক গিরিদর্পণের শুভানুধ্যায়ীসহ দেশ ও জাতির কল্যাণসহ করোনার মহামারী থেকে সবাই যাতে সুস্থ থাকে এই কামনা করা হয়।