দৈনিক রাঙামাটির পক্ষ থেকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা

370

 

স্টাফরিপোর্ট- ২২ আগস্ট ২০১৮, দৈনিক রাঙামাটি: আজ বুধবার ২২ আগস্ট ২০১৮, ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা। বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং যথাযথ ধর্মীয় মর্যদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সারা দেশের মুসলিম সম্প্রদায় ঈদুল আজহা উদযাপন করবে। ঈদ উপলক্ষে মঙ্গলবার থেকে শুরু হয়েছে তিন দিনের সরকারি ছুটি। তবে এ সপ্তাহের শেষ দু’দিন শুক্র ও শনিবার হওয়ায় ছুটি দাঁড়িয়েছে ৫ দিনে।

মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় ঈদুল আজহার জামাত শেষে ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ অনুযায়ী পশু কোরবানি করবেন। ইতোমধ্যে যার যার সাধ্যমত কোরবানির পশু কিনেছেন। বরাবরের মতোই পার্বত্য চট্টগ্রামের কোরবানির হাট ছিল জমজমাট। ইসলামের পরিভাষায় কোরবানি হলো- নির্দিষ্ট পশুকে একমাত্র আল্লাহর নৈকট্য ও সন্তুষ্টি লাভের উদ্দেশে নির্দিষ্ট সময়ে তাঁরই নামে জবাই করা। মহান সৃষ্টিকর্তার দরবারে জবাই করা পশুর মাংস বা রক্ত কিছুই পৌঁছায় না, কেবল নিয়ত ছাড়া। ঈদুল আজহার অন্যতম শিক্ষা হচ্ছে, মনের পশু অর্থাৎ কু-প্রবৃত্তিকে পরিত্যাগ করা।

ঈদুল আজহা উপলক্ষে দৈনিক রাঙামাটির প্রকাশক মো. জাহাঙ্গীর কামাল পার্বত্য চট্টগ্রামসহ দেশবাসীকে তার শুভেচ্ছা জানিয়ে বলেছেন, আমরা যেন লোক দেখানোর জন্য টাকার পরিমাণে বড় কোনো গরু-ছাগল কোরবানী না করি। বরং আমারা আল্লাহর নৈকট্য লাভের আশায় যে যার সাধ্য মতে যেন মনের পশুটি কোরবানী করি। তিনি ঈদের আনন্দ ভাগাভাগি করে পার্বত্য চট্টগ্রামের সকল সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তোলার আহব্বান জানান।

একই সাথে দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়র আল হক এবং পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সুফিয়া কামাল ঝিমি পত্রিকা পরীবারের পক্ষ থেকে পার্বত্য চট্টগ্রামসহ দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।