নও মুসলিম ওমর ফারুক হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

168

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বান্দরবানের রোয়াংছড়িতে ইসলাম ধর্ম গ্রহণের পর উপজাতীয় সন্ত্রাসীদের গুলিতে নিহত ওমর ফারুকের হত্যার বিচারের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন বিভিন্ন মসজিদের ইমাম ও আলেমওয়ালারা। বুধবার (২৩জুন) সকাল ১০টায় বান্দরবান প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই কমূচীতে অংশ নেন সর্বস্থরের জনতা।
মানববন্ধনে বক্তারা বলেন- পুরো দেশের মধ্যে পাবত্য জেলা বান্দরবান সম্প্রতি ও শান্তির মডেল। আর এই সম্প্রতির এলাকায় যারা শান্তি বিনষ্ট করতে চায় তাদের ধিক্কার জানাই। এসময় তারা নিহত নওমুসলিম ওমর ফারুকের হত্যাকারী সন্ত্রাসী জনগোষ্টীর গ্রেফতার, পাহাড়ী জনপদে বসবাসরত সকল সন্ত্রাসীদের মূলোৎপাটন, প্রত্যাহারকৃত সেনা ক্যাম্প পুন:স্থাপন, বিচারবিভাগীয় তদন্ত প্রতিবেদন জাতির সামনে প্রকাশ, শাস্তি নিশ্চিতসহ অন্যান্য নওমুসলিম পরিবারগুলোর নিরাপত্তা, সকল মসজিদের ইমাম-মুয়াজ্জিন-আলেম সমাজের নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানান। মানববন্ধন শেষে ইমাম ও আলেমওয়ালারা জেলা প্রশাসকের মাধ্যমে ৯দফা দাবী সংবলিত একটি স্মারকলিপি পাঠিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে।

এসময় উপস্থিত ছিলেন- বান্দরবান কেন্দ্রিয় জামে মসজিদের খতিব আলহাজ¦ মাওলানা আলাউদ্দীন ইমামী, বাজার শাহে জামে মসজিদের খতিব আলহাজ¦ মাওলানা এহছানুল হক আল মূইন, মাওলানা আহমদ জহির, আবদুল আওয়াল,মাওলানা মজিবুল হক ,প্রেসক্লাব সাবেক সভাপতি বাদশা মিয়া মাষ্টার, মাওলানা আবুল কালাম আজাদ।

উলেখ্য, গত ১৮জুন বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার সদর ইউনিয়নের তুলা ঝিড়ি পাড়ায় নওমুসলিম এক মসজিদের ইমামকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। পাচঁ দিন পার হলেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি আইনশৃখলা বাহিনীর সদস্যরা।