নানিয়ারচরে প্রশাসন ও গণ্যমান্যদের সাথে জেলাপ্রশাসকের মতবিনিময়

321

॥ নানিয়ারচর প্রতিনিধি ॥

রাঙামাটির জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের নানিয়ারচর উপজেলায় আগমন উপলক্ষ্যে সীমিত পরিসরে উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা পর্যায়ে কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, মৌজা হেডম্যান, কার্বারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে আলোচনা এবং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা মিলনায়তনে জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের উপস্থিতিতে এবং উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমানের সভাপতিত্বে এই আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসক মিজানুর রহমানকে উপজেলা পরিষদের পক্ষ থেকে মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার ফুল দিয়ে বরণ করে নেন এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা স্বারক হাতে তুলে দেন নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নী।

এসময় রাঙামাটি জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন, জেলা পরিষদ সদস্য ইলিপন চাকমা, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, ওসি মোঃ সাব্বির রহমান, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা সূত্রে জানা যায়, মোহাম্মদ মিজানুর রহমানের আগমন উপলক্ষ্যে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি, মানসম্মত শিক্ষা, দুর্নীতি দমনসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম ও উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়নে অগ্রগতি এবং করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি রোধ, জনসচেতনতায় এই আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে ফুল গাছ লাগিয়ে শোভাবর্ধন ফুল বাগান উদ্বোধন করেন জেলা প্রশাসক। অনুষ্ঠানে উপজেলার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ জেলা প্রশাসক মিজানুর রহমানের কাছে বিভিন্ন দাবি তুলে ধরেন।

এসময় নানিয়ারচর মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রাজ্জাক ভূঁইয়া নানিয়ারচর সেতুকে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ সেতু নামকরণের দাবি জানান। বক্তব্যে উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা হেডম্যান-কার্বারীদের ভাতা প্রদান এবং নবনিযুক্ত হেডম্যান কার্বারীদের সম্মানী ভাতার আওতায় আনার দাবি জানান। এছাড়াও ওসি সাব্বির রহমান বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ এর সমাধীস্থলে একটি কমপে¬ক্স ও নামাজের স্থান নির্মাণ করার দাবি জানান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, নানিয়ারচর উপজেলা অসাধারণ সৌন্দর্য্যমন্ডিত একটি উপজেলা। আমি নানিয়ারচর উপজেলার সৌন্দর্য্যে মুগ্ধ। আপনাদের দাবিসমূহ আমি মনোযোগ সহকারে শুনেছি। আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করলে বাংলাদেশ আরো এগিয়ে যাবে। আপনাদের সহযোগিতা ছাড়া ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব নয়।