নানিয়ারচরে ইউপিডিএফ গণতান্ত্রিকের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

32

নানিয়ারচর প্রতিনিধিঃ

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) গণতান্ত্রিক এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙামাটির নানিয়ারচরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে বুড়িঘাট ইউনিয়নের ২নং ওয়ার্ড গুলসাছড়ি এলাকায় ৫তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় কার্বারী শুদ্ধাধন চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর ইউনিট পরিচালক জ্ঞান চাকমা।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, নানিয়ারচর ইউনিট কমান্ডার লিটন চাকমা, মৌজা কার্বারী বিমল বিহারী, প্রহ্লাদ চাকমা, হ্যলাতুঙা চাকমা, বিমল চাকমা ও সুমতি রঞ্জন চাকমা প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে জ্ঞান চাকমা বলেন, তপন জ্যোতি বর্মা ২০১৭সালের ১৫ই নভেম্বর ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) প্রতিষ্ঠার মধ্য দিয়ে আমাদের মুক্তির আলো দেখিয়েছিলেন। এর আগে ১৯৯৮সালে ইউপিডিএফ গঠনের পরে তিনি ইউপিডিএফের একজন সিনিয়র কমান্ডার ছিলেন। তিনি বুঝতে পেরেছিলেন ইউপিডিএফ এর লক্ষ উদ্দেশ্য ভিন্ন কথা বলছে। তখন তিনি জুম্ম জণগনের মুক্তির কথা ভেবে ইউপিডিএফ (গণতান্ত্রিক) প্রতিষ্ঠা করেছেন। এম এন লারমা একজন অবিসাংবাদিত নেতা ছিলেন। তার দেখানো পথেই বর্মা বাবু ইউপিডিএফ গণতান্ত্রিক প্রতিষ্ঠা করেন। তিনি আরো বলেন, আমরা সাধারণ ভাবে বাঁচতে চেয়েছিলাম। কিন্তু আমাদের কে সাধারণ জীবন যাপন করতে দেয়নি আমাদেরই বিপথগামী কিছু ভাই। তারা আমাদের অনেক ভাই কে হত্যা করেছে। আমরা মারামারি খুনাখুনি নয় বরং সকলে ঐক্যবদ্ধভাবে বাঁচতে চেয়েছিলাম। তিনি গণতান্ত্রিক দলের পক্ষ থেকে সকল কে ঐক্যবদ্ধ থেকে সুন্দর সমাজ বিনির্মাণে কাজ করারও আহ্বান জানান।

বক্তব্যে বক্তারা বলেন, জনসংহতি সমিতি ভেঙে আজ ৪টি সংগঠন প্রতিষ্ঠা হয়েছে। এসব সংগঠন একে অন্যকে দোষারোপ আর খুনাখুনিতে লিপ্ত থেকেছে। এসব রক্তারক্তি বাদ দিয়ে সকলে ঐক্যবদ্ধ হয়ে সমাজের উন্নয়নে এগিয়ে আসতে হবে। সভাপতির বক্তব্যে শুদ্ধাধন কার্বারী বলেন, আজকে এই দিনে আমি শ্রদ্ধাভরে স্বরণ করছি শ্রী তপন জ্যোতি বর্মা কে। আমরা ভাল হলে সমাজের ভাল, আর আমরা খারাপ হলে এই সমাজেরই ক্ষতি। তাই আমি মনে করি, আমরা বে-আইনি কাজ, অন্যায় ও মাদক ছেড়ে দিলে সমাজে শান্তিতে থাকতে পারব। এর আগে কেক কেটে অতিথিরা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) এর ৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন।