খাগড়াছড়িতে দাবীকৃত চাঁদা না পেয়ে ফলজ বাগানে আগুণ

108

॥ আল-মামুন ॥

চাঁদা না পেয়ে খাগড়াছড়িতে এক পাহাড়ির জায়গার উপর নির্মিত একটি ঘরে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দিয়ে, অন্য একটি ঘর ধারালো অস্ত্র দিয়ে ক্ষতিগ্রস্থ করাসহ ফলজ বাগান কাটার অভিযোগ উঠেছে। এ সময় দুস্কৃতিকারীরা সিমানা পিলার উত্তোলন ও তারকাটা নিয়ে যায়। খাগড়াছড়ি জেলা সদরের উত্তর সবুজবাগ (অনন্ত মাষ্টার) এলাকায় এ ঘটনা ঘটে।

এ নিয়ে ঘটনার সাথে জড়িত ব্যাক্তিদের আটকের দাবী জানিয়েছে ক্ষতিগ্রস্থ জায়গার মালিক জ্যোতিষ জ্ঞান চাকমা। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আদালতে মামলার প্রক্রিয়া চলছে বলেও এ সময় তিনি জানান। এদিকে- চাঁদাদাবী ও অগ্নিযোগের ঘটনায় অভিযুক্ত জসিম,সাহাদাত এর সাথে অভিযোগের বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে, এ ধরনের ঘটনার সাথে তারা জড়িত নয় বলে অভিযোগ অস্বীকার করেন।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আরিফুর রহমান বলেন, উল্লেখিত বিষয়ে থানার কেউ লিখিত অভিযোগ করেনী। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান। জানা যায়, খাগড়াছড়ি সদর উপজেলার পেরাছড়া ইউনিয়নের পেরাছড়া মৌজাস্থ ১২ নম্বর এলাকায় (বিজিবি সেক্টর হেডকোয়ার্টারের পাশে) ঐ পাহাড়ি গ্রামবাসীর সৃজিত মিশ্র ফলজ বাগানের বিভিন্ন ফলজ গাছ করার সুবাধে দীর্ঘ দিন করে চক্রটি মোটা অঙ্কের চাঁদা দাবী করে আসছে।