পরিবার কল্যাণ পরিদর্শিকাদের মাঝে প্রশিক্ষণ ভাতা বিতরণ

1695

॥ স্টাফ রিপোর্টার ॥

জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট) এর উদ্যোগে পরিবার কল্যাণ পরিদর্শিকাদের ১৮ মাস ব্যাপী মৌলিক  প্রশিক্ষনের প্রশিক্ষণ ভাতা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার রাঙামাটি পরিবার কল্যান পরিদর্শিকা কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে এই ভাতা বিতরণ করা হয়। রাঙামাটির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. প্রকাশ কান্তি চৌধুরী  ভাতার চেক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

পরিবার কল্যাণ পরিদর্শিকা কেন্দ্র, রাঙামাটির অধ্যক্ষ ওবায়দুর রহমান সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত ভাতা কবতরণী অনুষ্ঠানে পপ উপ-পরিচালক বেগম সাহানওয়াজ, রাঙামাটি সদর উপজেলা নির্বহী অফিসার বেগম সুমনী আক্তার এবং সিনিয়র সাংবাদিক মোঃ মোস্তফা কামাল বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জানানো হয় পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসাবে প্রশিক্ষণ গ্রহণকারী প্রশিক্ষণার্থীদের  প্রশিক্ষণ ভাতা দ্বিগুন করা হয়েছে। এর ফলে প্রশিক্ষণার্থীরা   আর্থিক ভাবে লাভবান হচ্ছে। সরকার  মা ও শিশুদের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে যে সফলতা অর্জন করেছে তা  ধরে রাখার জন্য সবাই এক সাথে কাজ  করার আহবান জানানো হয়। পরে প্রশিক্ষনে অংশ গ্রহণকারী ১৭ জন  প্রশিক্ষণার্থীর মাঝে  ৬মাসের ভাতা হিসাবে জনপ্রতি ৭৬ হাজার ৮ শত টাকার চেক বিতরণ করা হয়।