পার্বত্য সমস্যা সমাধানে জাতীয় কনভেনশন ডাকার আহবান নাজমুল হুদার

259

মঈন উদ্দীন বাপ্পী- ৫ জুলাই ২০১৭, দৈনিক রাঙামাটি:  পার্বত্য চট্টগ্রামের বিরাজমান সমস্যা নিরসনে সশস্ত্র বাহিনী, প্রশাসন ও নেতৃস্থানীয় ব্যাক্তিবর্গের সমন্বয়ে জাতীয় কনভেনশন ডাকতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন বিএনপির সাবেক নেতা ও বাংলাদেশ ন্যাশনাল এ্যালায়েন্স (বিএনএ) চেয়ারম্যান, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা। লংগদুর অগ্নিকান্ড ও পাহাড় ধ্বসে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে রোববার রাঙ্গামাটির স্থানীয় একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আহবান জানান তিনি।

নাজমুল হুদা বলেন, পাহাড়ে একের পর এক ইস্যু সৃষ্টি করে স্বার্থান্বেষী একটি মহল দেশের স্বাধীনতা অখন্ডতা ও স্বার্বভৌমত্ব নিয়ে ষড়যন্ত্রে মেতে রয়েছে। তাই দেশের অখন্ডতা রক্ষা করতে সরকারকে বিশেষ কর্মসূচী নিয়ে পার্বত্য সমস্যার স্থায়ী সমাধানে উদ্যোগী হতে হবে। তা না হলে পার্বত্য সংকট আরো জটিল হয়ে উঠবে। তিনি লংগদুর ক্ষতিগ্রস্থ লোকজনকে পুনর্বাসনে দ্রুত পদক্ষেপ গ্রহণ এবং পাহাড়ধসে ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনে সরকারকে এগিয়ে আসার আহবান জানান।

সংবাদ সম্মেলনে তৃণমুল বিএনপির মহাসচিব মোহাম্মদ শাহজাহান সাজু, তৃণমুল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ আক্কাস আলী খান, পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাস আল মামুন সহ তৃণমুল বিএনপির নেতৃবৃন্দ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান ।