বসুন্ধরা কনভেনশন সিটিতে ‘৫ম শোকেস মালয়েশিয়া’

466

স্টাফ রিপোর্ট- ১৯ সেপ্টেম্বর ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি): মালয়েশিয়ার পণ্য ও সেবাকে তুলে ধরতে বৃহস্পতিবার থেকে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী প্রদর্শনী ‘শোকেস মালয়েশিয়া ২০১৭’। মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় প্রদর্শনীর আয়োজক বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টি (বিএমসিসিআই)।

প্রদর্শনীতে শিক্ষা প্রতিষ্ঠান, সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান, টেলিযোগাযোগ, ব্যাংকিং, বীমা, তথ্য প্রযুক্তি, ট্যুরিজম, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা সংশ্লিষ্ট মালয়েশিয়ান প্রতিষ্ঠান, পণ্য রপ্তানি ও প্রস্তুতকারক বিভিন্ন কোম্পানির মোট ৬০টি স্টল থাকবে।

বিএমসিসিআইয়ের উদ্যোগে মালয়েশিয়ান পণ্য ও সেবা প্রদর্শনীর এটি পঞ্চম আসর, যা চলবে শনিবার পর্যন্ত।

প্রদর্শনীর সার্বিক আয়োজক কমিটির সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন বলেন, “আমরা মালয়েশিয়ান পণ্যের মান সম্পর্কে জানি, কিন্তু ওদের সেবার মান যে কত উন্নত তা আমরা জানি না। প্রদর্শনীর এবারের আসরে আমরা মালয়েশিয়ান সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে পরিচিত করিয়ে দেব।”

পণ্য ও সেবাকে পরিচিত করিয়ে দেওয়ার পাশাপাশি এ প্রদর্শনীর ফলে মালয়েশিয়া বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে আগ্রহী হবেন বলে আশা প্রকাশ করেন তিনি।
সম্মেলনে বাংলাদেশে মালয়েশিয়ার ভারপ্রাপ্ত হাই কমিশনার ইদহাম জুহরি মোহামেদ ইউনুস বলেন, “এ বছরের জানুয়ারি থেকে জুলাই মাসের হিসাব মতে, মালয়েশিয়াতে বাংলাদেশি পণ্য রপ্তানি বেড়েছে। এই প্রদর্শনী দুই দেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক ও ব্যবসা-বাণিজ্যের দুয়ার আরও খুলে দেবে।”

সম্মেলনে বিএমসিসিআই জানায়, মালয়েশিয়ার পণ্য-সেবা তুলে ধরার পাশাপাশি বাংলাদেশকে মালয়েশিয়ান ব্যবসায়ীদের কাছে আকর্ষনীয় বিনিয়োগ ক্ষেত্র হিসেবে উপস্থাপন করা হবে।

সম্মেলনে বিএমসিসিআই সভাপতি আলমগীর জলিল, প্রদর্শনীর আয়োজক কমিটির পরিচালক সাব্বির আহমেদ খানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।