বহুমুখী পদ্মা সেতু নিয়ে রাঙামাটিবাসীরা যা বলছেন

298

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর বলেন-স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে জেনে অনেক আনন্দিত। বঙ্গবন্ধুর রক্ত শেখ হাসিনার শরীরে বইছে। তার হাত ধরে দেশের উন্নয়ন হচ্ছে। রাঙামাটিবাসীর পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানাচ্ছি।

রাঙামাটি জেলা পরিষদের সদস্য বিপুল ত্রিপুরা বলেন-দেশের অর্থায়নে পদ্মা সেতু নির্মিত হয়েছে এটা অনেক গর্বের, অনেক আনন্দের। দেশী, বিদেশী শত্রুরা পদ্মা সেতু তৈরিতে অনেক ষড়যন্ত্র করে ছিলো। অবশেষে পদ্মা সেতু তৈরি হয়েছে। রাঙামাটিবাসীও অনেক খুশি।

রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান বলেন- দেশের টাকায় পদ্মা সেতু এটা ভাবতে অন্যরকম গর্ব লাগে। এটা জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তাধারার ফসল। রাঙামাটিবাসীও দেশের গুরুত্বপূর্ণ আনন্দের দিনে অংশীদার।

রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক বলেন- পদ্মাসেতু দেশের ২১টি জেলার সাথে সংযোগ স্থাপন করবে। দেশের অভূতপূর্ব অর্থনৈতিক উন্নয়ন ঘটাবে। দেশের টাকায় পদ্মা সেতু তৈরি এটার চেয়ে বড় প্রাপ্তি কি আর হতে পারে।

রাঙামাটি সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম বলেন- স্বপ্নের পদ্মা সেতু ভাবতে কি আনন্দ লাগছে। এটা একমাত্র জননেত্রী শেখ হাসিনার কারণে সম্ভব হয়েছে। এইজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি রাঙামাটিবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞা ও ধন্যবাদ জানাচ্ছি।

বিশিষ্ট সমাজ সেবী মনোয়ারা জাহান বলেন-স্বপ্নের পদ্মা সেতু এখন বাস্তবে দেখতে পাচ্ছি; এর চেয়ে বড় গর্বের আর কি থাকতে পারে। সারাদেশের মানুষের সাথে আমরা রাঙামাটিবাসীও অনেক আনন্দিত। দেশের অর্থনৈতিক চালিকা শক্তি আরও বেগমান হবে। রাঙামাটিবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃজ্ঞতা প্রকাশ করছি।

রাঙামাটি মুক্তিযোদ্ধ সংসদ কাউন্সিল এর ভারপ্রাপ্ত কমান্ডার মো. ইকবাল হোসেন চৌধুরী বলেন- আমরা মুক্তিযুদ্ধ করে এদেশ স্বাধীন করেছি। সেই স্বাধীন দেশে আমরা আরেকটি বিজয় দেখতে পেরে অনেক শান্তি লাগছে। দেশের টাকায় পদ্মা সেতু এটা আমাদের গর্বের বিষয়। এইজন্য রাঙামাটির সন্তান হিসেবে জেলার সকল মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে অনেক কৃতজ্ঞা প্রকাশ করছি।

রাঙামাটি উইমেন চেম্বার অব কর্মাস এর সভাপতি মনোয়ারা বেগম বলেন- ব্যবসায়ী হিসেবে বলতে চাই-পদ্মা সেতুর কারনে দেশের উত্তরাঞ্চলের অর্থনীতি অনেক সমৃদ্ধশালী হবে। শুধু তাই নয় দেশের উন্নয়নে এ সেতু গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। রাঙামাটির বাসিন্দা হিসেবে আমি গর্ববোধ করছি দেশের টাকায় পদ্মা সেতু নির্মিত হওয়ায়। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ব্যবসায়ীদের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বিশিষ্ট সমাজ সেবক নুরুল আবসার বলেন-দেশের উন্নয়ন হলে কার না ভাল লাগে। দেশের টাকায় পদ্মা সেতু নির্মাণ ভাবতে অবাক লাগে। শেখ হাসিনার কারণে দেশ এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতু এটাই তার বড় দৃষ্টান্ত উদাহরণ। রাঙামাটির স্থানীয় বাসিন্দা হিসেবে জেলার মানুষের পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা, কৃজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করছি।