বান্দরবানের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আলীকদমে র‌্যালি

576

॥ আলীকদম প্রতিনিধি ॥

সাবেক এমপি মা ম্যা চিং কে সভাপতি, সাবেক পৌর মেয়র জাবেদ রেজাকে সাধারণ সম্পাদক ও জসিম উদ্দিন তুষারকে সাংগঠনিক সম্পাদক করে কেন্দ্র থেকে বান্দরবান জেলা বিএনপির কমিটি ঘোষণা করায় আনন্দ র‌্যালী করেছে আলীকদম উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

শনিবার বিকেলে আলীকদম প্রেসক্লাব চত্ত্বর থেকে বিএনপি নেতা ফরিদ আহামদ ও আব্দুল হামিদের নেতৃত্বে র‌্যালী শুরু করে আলীকদম বাজার প্রদক্ষিণ করে। এরপর প্রেসক্লাব চত্ত্বরে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ফরিদ আহাম্মদ। এ সময় নেতাকর্মীদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

র‌্যালীতে ছাত্রদল, যুবদল, কৃষকদল, স্বেচ্ছাসেবকদল ও শ্রমিক দলের নেতাকর্মীরা যোগ দেন। বিএনপির নেতারা বলেন, দীর্ঘদিন ধরে ব্যক্তিগত স্বার্থদ্বন্ধের কবলে পড়েছিল জেলা বিএনপি’র রাজনীতি। নিজেদের মাঝে অনৈক্য আর পুলিশি ভয়ে কেন্দ্র ঘোষিত আন্দোলন সমাবেশে রাজপথে নামার চেষ্টা করা হয়নি।

অতীতে আলীকদম উপজেলায় বিএনপি’র দলীয় কোন্দল চরম আকার ধারণ করলেও জেলা বিএনপি নেতৃবৃন্দ এর নিরসনে কোন পদক্ষেপ নেয়নি। উপরন্ত জেলা বিএনপি’র অনৈক্যের রাজনীতির কালো ছায়াও এসে পড়ে আলীকদম উপজেলা বিএনপি’র ওপর।

নেতৃবৃন্দরা জানান, অতীতে বিএনপি নিজেদের মধ্যে অনৈক্যের চরম খেসারত দিতে হয়েছে বিগত ইউপি ও পৌরসভা নির্বাচনে। জেলা ও উপজেলা বিএনপির দায়িত্বশীল ব্যক্তিবর্গ নির্লজ্জভাবে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রকাশ্য অবস্থান নিয়েছিল। বিএনপি সভাপতির মনগড়া সংগঠনিক বিন্যাস, দলীয় পদগুলো আত্মীয়করণসহ নেতা-কর্মীদের কাছে নানান অনিয়মে অভিযুক্ত হয়ে পড়েন।

আনন্দ র‌্যালীতে অন্যান্যদের মাঝে অংশ নেন উপজেলা বিএনিপর সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ, সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক জুলফিকার আলী ভূট্টো,  সাবেক যুগ্ম সম্পাদক মোঃ মনসুর আলম, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি জয়নাল আবেদীন চেয়ারম্যান, নয়াপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি বশির আহামদ কার্বারী, সহ-সভাপতি, আবু বক্কার, সাংগঠনিক সম্পাদক জয়নাল, ছাত্রদল সভাপতি মোহাম্মদ ইলিয়াছ ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদন প্রমুখ।