বান্দরবানে নানা কর্মসূচিতে জাতীয় শোক দিবস পালন

447

॥ বান্দরবান প্রতিনিধি ॥

নানা কর্মসূচির মধ্য দিয়ে বান্দরবানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মঙ্গলবার ভোরে শহরের মুক্ত মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়। পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রথম বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে জেলা প্রশাসন, জেলা পরিষদ, পুলিশসহ অন্যান্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও রাজনৈতিক সংগঠনগুলোর পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সজ্ঞিত কুমার রায়, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা শহিদুল আলম, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোহাম্মদ ইসলাম

বেবী জেলা পরিষদের সদস্য লক্ষ্মী পদ দাশ, সিভিল সার্জন ডা. অংসুই প্রমুখ। এর পর বান্দরবান জেলা আওয়ামী লীগের উদ্যোগে শোক র‌্যালী বের করা হয় র‌্যালীটি রাজার মাঠ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বঙ্গবন্ধুর মুক্ত মঞ্চে গিয়ে শেষ হয় ।

প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি চেতনার নাম। যা হত্যার মাধ্যমে শেষ করে দিতে চেয়েছিল ঘাতকরা। কিন্তু বাংলাদেশের প্রতিটি মানুষের নিঃশ্বাসের সাথে জড়িয়ে রয়েছে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান। বাঙ্গালি যতদিন থাকবে বঙ্গবন্ধু ততদিন থাকবে।