বান্দরবান জেলা প্রশাসনের অর্থহীন সিদ্ধান্ত : পৌর নির্বাচনের জন্য পর্যটন শিল্পে কোটি টাকা লস

370

Untitled-1

স্টাফ রিপোর্টার, ২৪ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আগামী ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত ৫দিন বান্দরবানে বহিরাগতদের অবস্থান নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। বুধবার বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. আবু জাফর স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে জেলার সব হোটেল, মোটেল ও রিসোর্ট মালিকদের জানানো হয়, আগামী ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচন উপলক্ষে ২৮ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত ভোটারবিহীন কোনো বহিরাগত বান্দরবান পৌরসভা এলাকায় অবস্থান করতে পারবে না।

জেলা প্রশাসনের এই চিঠি জারি হওয়ার পর বিপাকে পড়েছে বান্দরবানের হোটেল, মোটেল, রিসোর্ট, রেস্তোরাসহ পর্যটক সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

বান্দরবান হোটেল-মোটেল আবাসিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানান, শীতের এ ভরা মৌসুমে বান্দরবানে পাঁচদিন হোটেল বন্ধ রাখলে ব্যবসায়ীরা কয়েক কোটি টাকার ক্ষতির সম্মুখীন হবে। পূর্বের থেকে হোটেলে ভুকিং নেয়া পর্যটকরা বিপাকে পরেছেন। এই সময়ের মধ্যে বুকিং নেয়া পর্যটকরা পরবর্তিতে সময় মেলাতে না পারলে বুকিংয়ের টাকা ফেরত দিতে হবে। তাই জারিকৃত নিষেধাজ্ঞা তুলে নেয়া উচিত, এমন মতামত দিয়েছেন পর্যটন সংশ্লিষ্টরা।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান, সূত্র- অন্য মিডিয়া