বিএফআইডিসি চেয়ারম্যানের কাপ্তাই লাম্বার প্রসেসিং কমপ্লেক্স পরির্দশন

383

|| কাপ্তাই প্রতিনিধি ||

বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের (বশিউক) চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মোঃ শহিদুল ইসলাম রোববার(৫ সেপ্টেম্বর) কাপ্তাইয়ের লাম্বার প্রসেসিং কমপ্লেক্স (এলপিসি) ইউনিট পরিদর্শন করেছেন। পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ঐদিন সকাল ১০টায় কাপ্তাই এলপিসি ইউনিট পরিদর্শন করেন।

তিনি লাম্বার প্রসেসিং কমপ্লেক্স, করাত কলের সকল কার্যক্রম ঘুরে দেখেন। অত্র ইউনিটসহ বিএফআইডিসি’র দীর্ঘ দিনের জনবল সংকট, রাবার শিল্পকে কৃষিপণ্য হিসাবে ঘোষনা, বিএফডিসির শিল্পপণ্যর আসবাবপত্র সরকারি প্রতিষ্ঠানে অগ্রাধিকার ভিত্তিতে ক্রয় করার বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান। এছাড়া শ্রমিকদের প্রমোশন এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সাথে তাল মিলিয়ে মর্ডান মেশিনারি স্থাপন করা হবে। রাবার ও শিল্প প্রতিষ্ঠান দু’টিতে অবকাঠামো উন্নয়ন করার পরিকল্পনা রয়েছে বলে তিনি উল্লেখ করেন। পরে তিনি ইউনিটে একটি রাবার গাছ রোপন ও বশিউক নেভী রোড জামে মসজিদ উদ্বোধন করেন।

এসময় বিএফআইডিসি কাপ্তাই এলপিসি ব্যবস্থাপক তীর্থ জিৎ রায়, একান্ত সচিব মোঃ আতিকুর রহমান, সহ-ব্যবস্থাপক (হিসাব) বিলাস কুমার বিশ্বাস, উৎপাদন কর্মকর্তা আমান উল্লাহ আমান সহ শ্রমিক, কর্মচারীগন উপস্থিত ছিলেন।