বিদ্যুতায়নের জন্য প্রস্তুত বান্দরবানের দুর্গম সোনাইছড়ি পুরণ হচ্ছে জনদাবি

336

॥ বান্দরবান প্রতিনিধি ॥
বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়িতে আগামী ২৯আগষ্ট বিদ্যুৎ সংযোগসহ নবনির্মিত সোনাইছড়ি ইউনিয়ন পরিষদ ভবন উদ্বোধন করতে পার্বত্য চট্রগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আসছেন।

জানা যায় গত ৮ মাস পূর্বে নাইক্ষংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে বিদ্যুতের খুটি স্থাপন করা হয়। তার পাশাপাশি ইউনিয়ন পরিষদের নতুন ভবন নির্মাণ সম্পন্ন করা হয়। হঠাৎ সারা বিশ্বে মাহামারি করোনা ভাইরাস সংক্রমন ছড়িয়ে পড়ার পাশাপাশি দেশে ও প্রভাব পড়াতে এই বিদ্যুৎ সংযোগ ও নব নির্মিত পরিষদ ভবন উদ্বোধনটি অনিশ্চিত হয়ে পড়েছিলো।

এর পরও করোনা ভাইরাস সংক্রমন ধীরে ধীরে কমে আসতে নব-নির্মিত ইউনিয়ন পরিষদ ভবন ও বিদ্যুৎ সংযোগও পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন করার সম্মতি জ্ঞাপন করে পাবত্যমন্ত্রী বীর বাহাদুর এমপি।

আগামী ২৯ আগস্ট স্বাস্থবিধি মেনে বিদ্যুৎ কেন্দ্র ও ইউনিয়ন পরিষদ ভবন উদ্বোধন করতে সোনাইছড়ি সফরে যাচ্ছেন পার্বত্য মন্ত্র বীর বাহাদুর এমপি।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ইমরান মেম্বার তিনি আরো বলেন নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি প্রত্যক্ষঞ্চলে আলো জ্বালার স্বপ্ন বাস্তবায়ন হতে আগামী শনিবার এসব উদ্ধোধন করবেন পাবত্যমন্ত্রী। উদ্বোধনের পর বিদ্যুতের আলো জ্বলবে ইউনিয়নে।

উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী বলেন, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি হলেন প্রতিশ্রুতি ও উন্নয়নবাদ্ধব নেতা। তিনি যা প্রতিশ্রুতি দিবেন যা অক্ষরে অক্ষরে পালনের চেষ্টা করবেন। তার প্রমাণ হলো তিনি টানা ছয় বারের এমপি নির্বাচিত হয়েছেন। তাকে সাধারণ মানুষ ভোট দিয়ে সংসদে পাঠান। এই সোনাইছড়ি ছিলো একটি ওয়ার্ড বীর বাহাদুরের নির্বাচনী ওয়াদা ছিলো এই সোনাইছড়ি ওয়ার্ডকে ইউনিয়ন রূপান্তরিত করা এবং ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়া। তিনি কথা দিয়ে কথা রেখেছেন। সোনাইছড়ি এখন ইউনিয়ন। সেই ইউনিয়নে নব- নির্মিত ইউনিয়ন পরিষদ ভবনসহ বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করা হবে। উদ্বোধনের পর বিদ্যুতের আলোয় আলোকিত হবে এলাকাবাসী।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) ও পাবত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড নিবাহী প্রকৌশলীরা জানান আগামী ২৯ আগষ্ট নাইক্ষংছড়ি উপজেলায় সোনাইছড়ি ইউনিয়নে বিদ্যুতে পাবত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের অথ্যায়নে ৫টি উন্নয়ন প্রকল্প এবং স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) অথ্যায়নে সোনাইছড়ি ইউনিয়ন পরিষদ ভবনসহ ৭টি উন্নয়ন কাজের উদ্ধোধন করবেন পাবত্যমন্ত্রী।