জুরাছড়িতে বাস্তবায়িত বিভিন্ন প্রকল্প পরিদর্শন ও উদ্বোধন করেছেন পরিষদর চেয়ারম্যান

430

॥ স্টাফ রিপোর্টার ॥
রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে দুর্গম জুরাছড়িতে বাস্তবায়িত বিভিন্ন প্রকল্প পরিদর্শন ও উদ্বোধন করেছেন পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। ২২ আগষ্ট(শনিবার) দিনব্যাপী জুরাছড়ির বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন।

প্রথমে তিনি পরিষদের অর্থায়নে জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ছাত্রাবাস উদ্বোধন করেন এবং বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষ রোপণ করেন। এরপর বনযোগীছড়া উচ্চ বিদ্যালয়ের সম্মেলনকক্ষে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ ও এসআইডি-সিএইচটি, ইউএনডিপির কর্তৃক বাস্তবায়নাধীন পার্বত্য চট্টগ্রাম জলবায়ু সহনশীল প্রকল্প (সিসিআরপি) এর এক মতবিনিময় সভায় মিলিত হন।

পরে তিনি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের রেষ্ট হাউজের সম্মেলনকক্ষে জুরাছড়ি উপজেলার বেকার দরিদ্র মহিলাদের আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে সেলাই মেশিন এবং বিভিন্ন সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী ও সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ করেন।
এছাড়া তিনি বিহার উন্নয়নের জন্য শুভলং শাখা বন বিহারের সভাপতি নল কুমার চাকমার হাতে নগদ অর্থ প্রদান করেন এবং ফেরার পথে তিনি উপজেলা পরিষদের প্রাঙ্গণে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণের কাজ পরিদর্শন করেন।

বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণকালে তিনি বলেন, প্রত্যন্ত এলাকায় শিক্ষা বিস্তারে পরিষদের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে। তিনি জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ছাত্রাবাসের গরীব, অনাথ ও অসহায় ৫০জন ছাত্রের খাবার এর ব্যবস্থা, পরবর্তী অর্থবছরে ছাত্রাবাসের দ্বিতল ভবন নির্মাণ, একটি গভীর নলকূপ স্থাপন এবং আসবাবপত্র প্রদান করার ঘোষণা দেন।

বিভিন্ন প্রকল্প পরিদর্শনের সময় জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী বিরল বড়–য়া, জুরাছড়ি থানা অফিসার ইনচার্জ মোঃ মাহমুদুল হাই, বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, বনযোগীছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেঘবর্ণ চাকমা, বনযোগীছড়া মৌজার হেডম্যান করুনাময় চাকমা, সিসিআরপি জেলা কর্মকর্তা পলাশ খীসা, সিআরসি সাধারণ সম্পাদক প্রভাবতী চাকমা, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি চারু বিকাশ চাকমাসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন