ভোক্তা অধিকার আইনে রাঙামাটির ৬ প্রতিষ্ঠানকে ২২হাজার টাকা জরিমানা

346

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে ভোক্তা অধিকার আইনে ২দিনে ৬টি প্রতিষ্ঠানকে ২২হাজার টাকা জরিমানা করেছে রাঙামাটির ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে ধ্বংস করা হয় মেয়াদ উত্তীর্ণ শিশু খাদ্যসহ বিভিন্ন পণ্য সামগ্রী। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাঙামাটি জেলার সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মুহাম্মদ হাসানুজ্জামান’র নেতৃত্বে এবং রাঙামাটি জেলা প্রশাসন ও রাঙামাটি জেলা পুলিশের সহায়তায় ভোক্তা অধিকার আইনে এ অভিযান পরিচালিত হয়।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, গত দু’দিনে শহরের টিটিসি, কলেজ গেইট, স্টেডিয়াম মার্কেট, বনরূপা বাজার ও কাঁঠালতলী এলাকায় পরিচালিত তদারকি কার্যক্রমে ৬ প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে মোট ২২হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানকালে অননুমোদিত এনার্জি ড্রিংকসহ বিভিন্ন নকল পণ্য ধ্বংস করা হয়।বনরূপা বাজারের ফুলকলিকে ৮হাজার টাকা, টিটিসি রোড এলাকায় জয়ন্ত ষ্টোরকে ৩হাজার টাকা, আমানত ফার্মেন্সীকে, সুন্দরবন কুরিয়ার এন্ড পার্শেল সার্ভিসকে ২ হাজার টাকা, রেইনবো এক্সপ্রেস পার্শেল সার্ভিসেসকে ৩ হাজার টাকাসহ ৬টি প্রতিষ্ঠানকে সতর্কতামূলক ২২হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর’র রাঙামাটি জেলার সহকারী পরিচালক মুহাম্মিদ হাসানুজ্জামান বলেন, আমি অতিরিক্ত দায়িত্ব নিয়ে এখানে কাজ করতে আসি। আমি চট্টগ্রামের পাশাপাশি রাঙামাটিতে অতিরিক্ত কাজ করতে গিয়ে পূর্ণাঙ্গ সেবা দিতে পারছি না। অল্প কিছু দিনের মধ্যে রাঙামাটিতে পরিপূর্ণভাবে একজন দায়িত্ব নেবে। তখন প্রতিদিন অভিযান চালানো সম্ভব হবে।