মুজিব বর্ষ উপলক্ষে গ্লোবাল ল থিংকার্স এর স্বাস্থ্যসেবা ও পুষ্টি ক্যাম্প

90

মুজিববর্ষকে কেন্দ্র করে গ্লোবাল ল থিংকার্স সোসাইটি নানা আয়োজন করে আসছে। তারই ধারাবাহিকতায় ১৫ ফেব্রুয়ারি (সোমবার) ময়মনসিংহের প্রাণকেন্দ্রে এডওয়ার্ড ইন্সটিটিউশনে স্বাস্থ্যসেবা ও পুষ্টি ক্যাম্প আয়োজন করে।

সেখানে ১০০ জন শিশুর স্বাস্থ্যসেবা, মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার বিতরণ, শিশুদের সাথে কথোপকথন ও তাদের মানসিক সাস্থ্যের দিকে লক্ষ্য রেখে সঠিক কাউন্সেলিং করা হয়। এছাড়াও শিশুদের স্কুল ব্যাগ, প্যাড, কলম, টি শার্ট এবং পুষ্টি উপাদান যেমন গুড়া দুধ, সি-ভিট প্রদান করা হয়। SDG এর ২,৩ এবং ৪ বাস্তবায়নের উদ্দেশ্যে মূলত ক্যাম্পটি করা হয়।

উক্ত ক্যাম্পে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর মেয়র ইকরামুল হক টিটু।

প্রধান অতিথি তার বক্তব্যে শিশুদের উদ্দেশ্যে বলেন, করোনাকালীন মহামারীর সময়ে ঘরে বন্দি থাকার কারনে শিশু-কিশোরদের ওপর দিয়ে ভয়াবহ মানসিক চাপ গিয়েছে। অনলাইনে লেখাপড়ার নতুন মাধ্যম এবং মহামারী পরবর্তী নতুন জীবনের সঙ্গে মানিয়ে নিতে শিশু ও তরুণদেরকে উৎসাহিত করতে হবে। পারিপার্শ্বিক এমন বিভিন্ন পরিস্থিতির সঙ্গে নতুন প্রজন্মকে মানিয়ে নেওয়ার নেতৃত্বের শিক্ষা দিতে হবে। তাদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে হবে। একই সাথে অন্যান্য অতিথিবৃন্দ শিশুদের উদ্দেশ্যে তাদের মূল্যবান বক্তব্য দেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর মেয়র প্যানেল ১ আসিফ হোসেন ডন। উপস্থিত অন্যান্যরা হলেন- গ্লোবাল ল থিংকার্স সোসাইটির ভাইস প্রেসিডেন্ট আহসানুল আলম জন এবং জয়েন্ট অর্গানাইজিং সেক্রেটারি এড. মাহিন মেহেরাব অনিক।

গ্লোবাল ল থিংকার্স সোসাইটির ফাউন্ডার প্রেসিডেন্ট রাওমান স্মিতা শিশুদের ইতিবাচক মানসিকতা আত্মবিশ্বাস এবং নেতৃত্ব নিয়ে আলোচনা করেন।