রাঙামাটির আঁকাবাঁকা পাহাড়ি পথে বিভিন্ন বয়সের হাজারো প্রতিযোগীর ম্যারাথন দৌড়

1223

॥ স্টাফ রিপোর্টার ॥
বিভিন্ন বয়সের ১হাজার ৫৩০ জন প্রতিযোগী নিয়ে রাঙামাটিতে অনুষ্ঠিত হল বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন। জেলার সাপছড়ি এলাকা হতে শুরু হয়ে ৫ কিলোমিটারের এই ম্যারাথন দৌড় শেষ হয় ভেদভেদীর আর্মি ষ্টেডিয়ামে। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) দুপুরে সাপছড়ি স্কুল মাঠে এই ম্যারাথন প্রতিযোগিতার উদ্বোধন করেন রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান পিএসসি।

প্রতিযোগিতা শেষে একইদিন বিকেলে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণ করেন আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা। নিজের বক্তব্যে সেনাবাহিনীর এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি আগামী প্রজন্মকে খেলাধুলার মাধ্যমে গড়ে তুলতে হবে। এই ম্যারাথন প্রতিযোগিতায় যারা পুরস্কৃত হয়েছে তারা বিভিন্ন বয়সী। এতেই বোঝা যায় ম্যারাথনে কোন বয়স লাগে না। একজন ক্রীড়াবিদ যে কোন বয়সেই এই ম্যারাথনে অংশ গ্রহণ করেন। তিনি আশা প্রকাশ করে আরো বলেন, আগামী বছরগুলোতে আরো বড় আয়োজনের মাধ্যমে রাঙামাটিতে ম্যারাথন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ, সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল রফিকুল ইসলাম পিএসসি, সদর উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরাসহ পদস্থ সেনা কর্মকর্তা ও অন্যান্য কর্মকর্তারা।