রাঙমাটিতে প্রতিবন্ধীদের পাশে দাঁড়ালেন মানবিক পুলিশ কর্মকর্তা

304

॥ ইকবাল হোসেন ॥
এসআই মোঃ জহির উদ্দিন, রাঙামাটি পুলিশ সুপার কার্যালয়ে বিশেষ শাখায় কর্মরত আছেন। রাঙামাটিতে যোগদান করার পর থেকেই মানবিক কর্মকান্ডে ব্যস্ত সময় পার করছেন। তিনি করোনাকালীন তার ব্যক্তিগত হজ্জের জমানো টাকা একাউন্ট থেকে তুলে করোনা ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন।

তারই ধারাবাহিকতায় কাজের অংশ হিসাবে গত ২৮/১০/২০২০খ্রিঃ রাঙামাটি সদর উপজেলার আওতাধীন বন্দুকভাঙ্গা ইউনিয়নের মুবাছড়ি গ্রামের শারীরিক প্রতিবন্ধী জয়কুমারী চাকমা (৪০) এবং রাঙামাটি পৌরসভার চম্পকনগর এলাকার আব্দুল জলিলের কলোনীতে বসবাসকারী শারীরিক প্রতিবন্ধী মোঃ কামাল হোসেন প্রকাশ রাজা মিয়া (১৪)-কে রাঙামাটি প্রতিবন্ধী সহায়তা সেন্টারের নিকট হতে ০২টি হুইল চেয়ারের ব্যবস্থা করে দেন। হুইল চেয়ার পেয়ে শারীরিক প্রতিবন্ধী জয়কুমারী চাকমা ও মোঃ কামাল হোসেন রাজা মিয়া কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এসআই মোঃ জহির উদ্দিন রাঙামাটিতে যোগদান করার পর থেকে করোনাকালীন বিভিন্নভাবে করোনা পজেটিভ রোগীদের পাশে খাদ্য, ঔষুধ-সামগ্রী, কাপ্তাই লেকে ক্ষতিগ্রস্থ জেলেদের ত্রান, রিজার্ভমুখ অগ্নিকান্ডে অসহায় ও দুঃস্থদের মাঝে ত্রান।

এছাড়াও চম্পকনগরে শারীরিক প্রতিবন্ধী তানিয়াকে আর্থিক ও ত্রান সহায়তা, ভেদভেদী মুসলিমপাড়া ক্যান্সার আক্রান্ত রোগী মরিয়মের একমাত্র মেয়ে আছমার লেখাপড়ার সহায়তাসহ অসংখ্য মানবিক কাজে নিজেকে সস্পৃক্ত রেখেছেন।
.

এসআই জহির জানান, চাকুরীর পাশাপাশি মানবিক কাজে থেকে পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জল ও দেশের জন্যে মানবিককাজে ভূমিকা রাখতে চান এবং তার মানবিক কার্যক্রম চলমান থাকবে। তিনি তার এই মানবিক কার্যক্রমে সবসময় রাঙামাটির পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারসহ সিনিয়র অফিসারদের সহযোগীতা পেয়ে থাকেন বলে জানান।