রাঙামাটিতে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন

403

॥ এম. নাজিম উদ্দীন ॥

রাঙামাটিতে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ১৬৩তম শাখার কার্যক্রম। রোববার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপঙ্কর তালুকদার প্রধান অতিথি হিসেবে শাখাটি উদ্বোধন করেন। ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সামাদ লাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুস সালাম, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ লিয়াকত আলী চৌধুরী এবং স্বাগত বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাঙামাটির ডিজিএফআই অধিনায়ক কর্নেল মোঃ শামছুল আলম, রাঙামাটি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি বেলায়েত হোসেন ভূঁইয়া এবং বিশিষ্ট ব্যবসায়ী লোকমান হোসেন তালুকদার।

এসময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক এস. এম জাফর, এআইবিএল চট্টগ্রাম জোনের প্রধান ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আজমসহ চট্টগ্রাম জোনের বিভিন্ন শাখা ব্যবস্থাপক ও নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ হাবীব উল্লাহ এবং ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ। এসময় বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক গ্রাহক-শুভানুধ্যায়ীর সমাগম ঘটে। শাখা ব্যবস্থাপক মোঃ গোলাম মহিউদ্দিন চৌধুরী উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রধান অতিথির বক্ত্যব্যে সাবেক প্রতিমন্ত্রী দীপঙ্কর তালুকদার রাঙামাটিবাসীর পক্ষ থেকে ব্যাংকের নতুন শাখাটিকে স্বাগত জানান। সকল শ্রেণীপেশার মানুষকে সেবা প্রদানের বিষয়ে তিনি ব্যাংক কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। অনুষ্ঠানের সভাপতি ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু বলেন, শুধু আর্থিক লাভের জন্য এ ব্যাংক প্রতিষ্ঠিত হয়নি। মানুষকে সুদের ভয়াবহতা থেকে রক্ষা করার মহান উদ্দেশ্য নিয়ে ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক। তিনি নতুন শাখাসহ ব্যাংকের সকল শাখায় শরীয়াহ্সম্মতভাবে সর্বোচ্চ গ্রাহকসেবার নিশ্চয়তা দেন।

স্বাগত বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের বিভিন্ন সেবা ও বৈশিষ্ট সম্পর্কে আলোচনা করেন। তিনি বলেন, ইসলামী ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে হালালভাবে ব্যবসা পরিচালনার পাশাপাশি দেশের আর্থসামাজিক উন্নয়ন সম্ভব। দেশে ইসলামী ব্যাংকিং ব্যবস্থা এরই মধ্যে তা প্রমানে সফল হয়েছে। সর্বাধুনিক সকল ব্যাংকিং পরিসেবা নিয়ে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক রাঙামাটির উন্নয়নে সহযোগী হবে বলেও তিনি আশ্বাস প্রদান করেন।