রাঙামাটিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

253

OLYMPUS DIGITAL CAMERA

 
মঈন উদ্দীন বাপ্পী , ১০ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি :  রাঙামাটি জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে। রোববার বিকেলে এ দিবস পালন করা হয়। জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বলেন, হাজার বছর ধরে যুগে যুগে শ্রেষ্ঠ বাঙালীর জন্ম হয়। বঙ্গবন্ধুর জন্ম যুগের বিবর্তনে একবার হয়েছে। যার জন্ম হয়েছে শুধু বাঙালীকে মুক্তি দেওয়ার জন্য। বাঙালীর মুক্তির নাম শেখ মুজিব। যার আত্মত্যাগ ও সুকৌশল ও সাহসী নেতৃত্বের কারণে হাজার বছরের গোলামীর ছায়া দূর হয় বাঙালীর ইতিহাস থেকে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রুহুল আমিন এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা এক আস্থার নাম। যার বলিষ্ঠ নেতৃত্বে কারণে আমাদের দেশ অর্থনৈতিক ভাবে দিনদিন সমৃদ্ধিশীল হচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন হতে চলেছে। কারণ তিনি যে বঙ্গবন্ধুর কন্যা। বাংলাদেশ প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের দোয়ারে পৌছে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত আয়ের দেশ হিসেবে বাংলাদেশ পৃথিবীর বুকে জানান দিচ্ছে। আর একমাত্র জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণে সম্ভব হচ্ছে।

জেলা আওয়ামীলীগের সহসভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা পরিষদেরর চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পষিদের সদস্য হাজী মুছা মাতব্বর, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মতিন, নব নির্বাচিত মেয়র আকবর হোসেন চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। রুহুল আমিন আরো বলেন, দেশ স্বাধীন হয়েছে, শেখ হাসিনার নেতৃত্বের কারণে বাংলাদেশ উন্নত রাষ্টের দিকে ধাবিত হচ্ছে। কিন্তু দেশদ্রোহীদের চক্রান্ত এখনও চলছে, দেশকে জঙ্গিবাদী, সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্রে লিপ্ত তারা। সে ব্যাপারে আমাদের সজাগ দৃষ্টি রাখতে হবে। দেশদ্রোহীদের নির্মূল না করা পর্যন্ত আমাদের কাজ চালিয়ে যেতে হবে।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান