রাঙামাটিতে বিদ্যুৎ সাব ষ্টেশন স্থাপনকল্পে ৬ কোটি টাকার ক্ষতি পুরণ হস্তান্তর

386

p..2

আলমগীর মানিক, ৮ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : রাঙামাটি জেলায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে জেলার প্রবেশমুখ মানিকছড়ির শুকুরছড়িতে ১৩৩ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইনের সাব ষ্টেশন স্থাপন করা হচ্ছে।  আগামী ২০১৬ সালের শুরুতেই অধিগ্রহণকৃত জমিতে এই বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণের কাজ শুরু হবে এবং ২০১৭ সালের মধ্যে মাঝামাঝি এই উপকেন্দ্র নির্মাণ কাজ শেষ হবে বলে জানিয়েছে রাঙামাটি বিদ্যুৎ বিভাগ। এলক্ষে সাব ষ্টেশন স্থাপনকল্পে অধিগ্রহণ করা জায়গার মালিকদের জমির মূল্য পরিশোধ করেছে রাঙামাটি জেলা প্রশাসন।
রাঙামাটি-খাগড়াছড়ি রোডের শুকুরছড়ি এলাকা প্রধান সড়কের পাশে এই সাব ষ্টেশনটি স্থাপনের জন্য অত্র এলাকার পাঁচ একর জমি অধিগ্রহণ করেছে রাঙামাটি জেলা প্রশাসন কর্তৃপক্ষ। জমিদানকারি আটটি পরিবারকে জমির মূল্য হিসেবে প্রায় ৬ কোটি টাকা প্রদান করেছে রাঙামাটি জেলা প্রশাসন।

রাঙামাটি আসনের নির্বাচিত সাংসদ ঊষাতন তালুকদার ও জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত  মহিলা আসনের সাংসদ ফিরোজা বেগম চিনুর উপস্থিতিতে ৮ ডিসেম্বও মঙ্গলবার বেলা সাড়ে এগারোটার সময় জমির মালিকদের উপস্থিতিতে তাদের পক্ষে পাওয়ার অব এটর্নী হিসেবে ৫ কোটি ৭৪ লক্ষ টাকার চেক বুঝে নেন সাপছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিমল বিকাশ চাকমা। এসময় অনুষ্ঠানের সভাপতি রাঙামাটির জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন অধিগ্রহণকৃত জমির আমমোক্তারনামানুসারে প্রদত্ত চেকে সই করে চেকটি সাংসদদের উপস্থিতিতে জমির মালিকদের প্রতিনিধির হাতে তুলে দেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তানভির আজম সিদ্দিকী, সাপছড়ি ইউপি চেয়ারম্যান শিমল বিকাশ চাকমা, শুকুর ছড়ি মৌজার হেডম্যান কাবেরী রায়সহ জমির মালিকরা উপস্থিত ছিলেন।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান