রাঙামাটিতে মাসব্যাপী উদ্যোক্তা ও পাট পণ্য হস্ত শিল্প মেলা শুরু

495

p......8

স্টাফ রিপোর্টার, ৫ মার্চ ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় উদ্যোক্তা উন্নয়ন পরিষদ ও ডেভেলপমেন্ট পেট্রোনাইজিং সোসাইটি (ডিপিএস) এর যৌথ উদ্যোগে রাঙামাটিতে মাসব্যাপী উদ্যোক্তা ও পাট পণ্য হস্ত শিল্প মেলা ২০১৬ শুরু হয়েছে।

বৃহস্পতিবার রাঙামাটি জিমসেসিয়াম প্রাঙ্গণে ফিতা কেটে ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার শাহীনুর আলম, উদ্যোক্তা উন্নয়ন পরিষদের সভাপতি শামীম হায়দার, ডেভেলপমেন্ট পেট্রোনাইজিং সোসাইটি (ডিপিএস)’র সভাপতি মো. ইকবাল মাহমুদ, বেসরকারী উন্নয়ন সংস্থা আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের নির্বঅহী পরিচালক বিপ্লব চাকমাসহ বিভিন্ন উন্নয়ণ প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিল্প উন্নয়ণ উদ্যোক্তাগন উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে চেয়ারম্যান বলেন, এই মেলার মাধ্যমে  এ জেলায় উৎপাদিত পণ্য সারা দেশে পরিচতি ও বাজারজাত করণের পাশাপাশি উদ্যোক্তাদের উৎসাহিত করবে। তিনি বলেন, পাট আমাদের সোনালী সম্পদ। পাট পণ্যের মাধ্যমে অনেক সুদর্শন পন্য নির্মিত হচ্ছে। এটিকে বাঁচিয়ে রাখতে আমাদের নিত্য নতুন পন্য শিল্পের মাধ্যমে  বিশ্বের মাঝে তুলে হবে।

আয়োজকরা জানায় মেলায় ঢাকা, চট্টগ্রাম, খাগড়ছড়ি, বান্দরবান ও রাঙামাটির বিভিন্ন উদ্যোক্তা তাদের উৎপাদিত বিভিন্ন পণ্য সামগ্রী নিয়ে ৭০টি স্টল বসানো হয়েছে। এর মধ্যে শিশুদের জন্য বসানো হয়েছে রেল গাড়ী রাউন্ড। তবে মেলাটি একটি বিশেষ মহলের হাতে কুক্ষিগত বলে উল্লেখ করে এই মেলার বিষয়ে তির্যক মন্তব্য করে বিভিন্ন প্রশ্নের অবতারণা করেছেন শহরের সচেতন মহল এবং গণমাধ্যম কর্মীরা।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান