রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ’ কর্মশালা অনুষ্ঠিত

251

15239147_1203734096339118_1485477843_n
॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটি জেলার ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র বা ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের নিয়ে মঙ্গলবার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দিনব্যপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘ডিজিটাল বাংলাদেশ’ শিরোনামের এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলাপ্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান।

প্রধানমন্ত্রীয় কার্যালয়ের এটুআই প্রোগ্রামের সহযোগীতায় এবং রাঙামাটি পার্বত্য জেলা প্রশাসনের অনুষ্ঠিত এ কর্মশালায় জেলার সকল উপজেলা থেকে নব নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু শাহেদ চৌধুরী, বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ ও নির্বাহী কর্মকর্তাবৃন্দ।

কর্মশালয় প্রধান অতিথির বক্তব্যে জেলাপ্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তৃণমূল সংযোগ। এই সেবাকেন্দ্রসমূহ সঠিকভাবে সচল থাকলে প্রত্যন্ত এলাকার একজন নাগরিক তার বাড়িতে বসেই সরকারি সেবা গ্রহণ করতে পারবেন। তাই ইউনিয়ন ডিজিটাল সেন্টার কার্যকর রাখতে তিনি উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদসমূহের চেয়ারম্যানদের আন্তরিক সহযোগীতা এবং তৎপরতা কামনা করেন।

তিনি বলেন, জনগণের দোরগোড়ায় সহজে এবং দ্রুত সেবা পৌঁছানোর জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে। কর্মশালায় উপস্থিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চেয়ারম্যান এবং উদ্যোক্তাগণ তাদের বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে সভায় আলোকপাত করেন।