রাঙামাটি শহরে ভয়াবহ অগ্নিকান্ডঃ ক্ষতিগ্রস্ত ১০ পরিবার

324

|| স্টাফ রিপোর্টার ||

রাঙামাটি শহরে আকস্মিক আগুনে আটটি বসতঘর সম্পূর্ন ভস্মিভূত হয়ে নিঃস্ব হয়ে গেছে অন্তত ১০টি পরিবার। শহরের তবলছড়িস্থ ওয়াপদা কলোনী এলাকায় শুক্রবার (৫ই নভেম্বর) সকাল ১০টার সময় রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ চলাকালীন সময়েই রাঙামাটি শহরের তবলছড়ির ওয়াপদা কলোনিতে ভয়াবহ আগুনে অন্তত ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন। ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, ওয়াপদা কলোনীতে চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয় স্থানীয়রা ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ৮টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোঃ রফিকুল ইসলাম জানিয়েছেন, সম্ভবত কাঠের চুলা থেকে আগুনের সূত্রপাত সংঘঠিত হয়েছে। তিনি জানান, তাৎক্ষনিকভাবে ক্ষয়ক্ষতি পরিমান নির্ধারণ করা সম্ভব হয়নি। বিষয়টি তদন্ত সাপেক্ষে নির্ধারণ করতে হবে। রাঙামাটি পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর নুর নবী জানান, আকষ্মিক অগ্নিকান্ডে বাড়ির মালিক ও ভাড়াটিয়া মিলে ১০ পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো নিন্ম আয়ের মানুষ এবং কিছুই রক্ষা করতে পারেনি তারা।

এদিকে খবর পেয়ে রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক শিল্পী রানী রায়, রাঙামাটির পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ কবির হোসেন তাৎক্ষনিকভাবে ঘটনাস্থলে ছুটে যান এবং ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলেন।