রাজস্থলীতে গাছের চারা বিতরণ

86

|| রাজস্থলী প্রতিনিধি ||

“মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি” প্রতিপাদ্যে রাজস্থলীতে বিভিন্ন প্রজাতির চারা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় রাঙামাটি জেলা পরিষদ কর্তৃক বরাদ্ধকৃত বিভিন্ন চারা বিতরন কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হাসপাতালের সামনে চারা বিতরণের উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য নিউচিং মারমা।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী লংবতি ত্রিপুরা, রাজস্থলী প্রেস ক্লাব সভাপতি আজগর আলী খানসহ উপকারভোগীরা। চারা বিতরণকালে নিউচিং মারমা বলেন, গাছ হলো আমাদের জীবনের সব চেয়ে বড় বন্ধু। গাছ অক্সিজেন দিচ্ছে বিধায় আমরা নিঃশ্বাস গ্রহণের মাধ্যমে বেঁচে আছি। তাই দেশকে বাঁচানোর জন্য অবশ্যই প্রতিটা মানুষের উচিত গাছ রোপণ করা। গাছ রোপণের এ মহৎ উদ্যােগ কে সকলের মাঝে ছড়িয়ে দিতে হবে।

তিনি আরো বলেন এ সব চারা লাগানোর পরে স্ব- স্ব প্রতিষ্ঠানের সবাই কে গাছের চারা গুলো কে যত্ন নিতে হবে। গাছ প্রকৃতির ভারসাম্য রক্ষা করে তাই সবাই কে বেশিবেশি করে গাছ লাগাতে হবে। রাজস্থলী উপজেলার ৩ টি ইউনিয়নের প্রায় ১২০ পরিবারের মাঝে এ চারা বিতরনণ করা হয়।