রাণী দয়াময়ী স্কুলের শিক্ষার্থীদের মাঝে জেলা প্রশাসকের টিফিনবক্স বিতরণ

383

 

॥ স্টাফ রিপোর্টার ॥ উচ্চ বিদ্যালয় পর্যায় থেকে শিক্ষার্থীদের ঝরে পড়ার হার কমিয়ে আনতে বিভিন্নমুখি কর্মসূচি হাতে নিয়ে কাজ করছে রাঙামাটি জেলা প্রশাসন। কর্মসূচির মধ্যে রয়েছে, শিক্ষার্থীদের জন্য মিড ডে মিল, শিক্ষার্থীদের যানবাহন তথা যাতায়াত সমস্যা দুরীকরণ, তাদের উৎসাহিত করার লক্ষ্যে শিক্ষা উপকরণ ছাড়াও স্কুল ব্যাগ ও টিফিন বক্স বিতরণ। এই কর্মসূচির আওতায় সোমবার রাঙামাটি শহরের রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে টিফিন বক্স বিতরণ করেন রাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন।

এ উপলক্ষে সংক্ষিপ্ত এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ গোলজার হোসেন। রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিকের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন বিএম ইনস্টিটিউটের অধ্যক্ষ মাহমুদুন নবী খান দুলাল। অনুষ্ঠানে প্রায় এক হাজার শিক্ষার্থীকে টিফিন বক্স প্রদান করা হয়।

টিফিন বক্স বিতরণকালে জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, আগামী দিনে একটি সমৃদ্ধ দেশ ও উন্নত জাতি গঠনের জন্য প্রজন্মকে শিক্ষিত করে গড়ে তোলার কোনো বিকল্প নেই। সরকার চায় একুশ সালের মধ্যে বাংলাদেশে শিক্ষিতের হার শতভাগ করতে। আর এ জন্য বিদ্যালয় থেকে শিক্ষার্থী ঝরেপড়া রোধ করতে না পারলে এই পরিকল্পনা বাস্তবায়ন হবে না। তিনি বলেন শিক্ষার্থী ধরে রাখার জন্যই আমরা পাহাড়ি এ জেলায় বিভিন্নমুখি সংস্কার কার্যক্রম হাতে নিয়েছি।