শপথ গ্রহণ করলো নবনির্বাচিত পৌর পরিষদ

383

p..2

স্টাফ রিপোর্টার, ২৪ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটি পৌরসভায় নবনির্বাচিত পৌর পরিষদের সদস্যরা শপথ গ্রহণ করেছেন। গতকাল রোববার সকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউজে শপথ গ্রহণ করেন তারা। শপথ বাক্য পাঠ করান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার  রুহুল আমিন। এ সময় চট্টগ্রামের ডিসি মেসবাহ উদ্দিন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার সৈয়দা সরোয়ারি জাহানসহ সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তা এবং চট্টগ্রাম বিভাগের বিভিন্ন উপজেলা থেকে আগত নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই শপথ গ্রহণ অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগের আওতাধীন ১৫ পৌরসভার নব নির্বাচিত পরিষদকে শপথ প্রদান করা হয়। গত ৩১ডিসেম্বর এই ১৫ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার দীপক চক্রবর্তী।

এদিকে চট্টগ্রাম সার্কিট হাউজে শপথ গ্রহণশেষে নব নির্বাচিত পরিষদ রাঙামাটি ফিরে আসার সময় একটি বর্ণাঢ্য মোটর সাইকেল শোভাযাত্রা নিয়ে তাদের বরণ করে নেয় রাঙামাটি পৌর এলাকার একটি প্রতিনিধি দল। শোভাযাত্রায় আওয়ামী লীগের বেশ কয়েকজন সিনিয়র নেতৃবৃন্দ ছাড়াও যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা এবং সর্বস্তরের নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন বলে যুবলীগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, নব নির্বাচিত পরিষদ কে মানিকছড়িতে ফুল দিয়ে বরণ করা হয়। এরপর মোটর সাইকেল শোভাযাত্রাসহ তাদের নিয়ে যাওয়া হয় উপজেলা পরিষদ কার্যালয় সংলগ্ন বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্যের কাছে। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় নেতৃবৃন্দ।

পরে তারা শোভাযাত্রাসহ কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে ফুল দিয়ে শহীদদের উদ্দেশ্যে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর আওয়ামী দলীয় কার্যালয়ে গিয়ে সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় শেষে নব নির্বাচিত নেতৃবৃন্দ ঘরে ফিরে যান। জানা গেছে, আগামী ফেব্রুয়ারি মাসের ১৬ তারিখে নতুন পরিষদ দায়িত্ব গ্রহণের সম্ভাবনা রয়েছে। এই তারিখে পরিবর্তনও হতে পারে।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান