শহীদ আবদুল আলী একাডেমীর বার্ষিক পুরষ্কার বিতরণ

525

p.1

স্টাফ রিপোর্টার, ৮ ফেব্র”য়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : শিক্ষা ছাড়া পৃথিবীর কোন জাতি উন্নতি করতে পারে না। তাই শিক্ষার কোনো বিকল্প নেই। পিছিয়ে থাকা পার্বত্যাঞ্চল তথা রাঙামাটির শিক্ষার মান উন্নয়নে আমার সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন রাঙামাটির পৌরসভার নবনির্বাচিত মেয়র আকবর হোসেন চৌধুরী। তিনি বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। আর আগামী দিনের ভবিষ্যৎ গড়ে তোলার জন্য শিশুদের সু-শিক্ষায় গড়ে তুলতে হবে। আর সু-শিক্ষা দেওয়ার জন্য ভাল মানের স্কুলের প্রয়োজন।

শহীদ আব্দুল আলী একাডেমী জেলার সেই অন্যতম এবং ঐতিহ্যবাহী স্কুল। এ স্কুল থেকে লেখা-পড়া করে অনেক কৃতি শিক্ষার্থীর জন্ম হয়েছে। যারা বর্তমানে দেশের সেবায় বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত রয়েছে। সোমবার বিকেলে শহীদ আব্দুল আলী একাডেমী স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত বার্ষিক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য হাজী মুছা মাতব্বরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ তাসাদ্দিক হোসেন কবির, জেলা শিক্ষা কর্মকর্তা গোলজার আহমদ খান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি রুহুল আমীন, রাণী দয়াময়ী স্কুলের প্রধান শিক্ষক রণতোষ মল্লিক প্রমুখ।

আকবর হোসেন আরো বলেন, আপনাদের সহযোগিতা এবং ভোটের মাধ্যমে পৌর নির্বাচনে বিজয়ী হয়েছি। তাছাড়া নির্বাচনে আমার প্রথম লক্ষ্য ছিলো এ শহরকে পর্যটন বান্ধব এবং শিক্ষার উন্নতি সাধন করা। এবার সময় হয়েছে জনগণের দাবি মেটানোর। আমার কাজে আপনাদের প্রত্যক্ষ সহযোগিতা চাই। আপনাদের সহযোগিতা ছাড়া আমার একার পক্ষে অঞ্চলের উন্নয়ন করা সম্ভব নয়। বক্তব্য শেষে স্কুলের কৃতি শিক্ষার্থীদের মাঝে প্রধান অতিথি বার্ষিক পুরষ্কার তুলে দেন।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান