শ্বাসকষ্ট নিয়ে মারা গেলো রাঙামাটির রনি বড়ুয়া

257

॥ মেহেদী ইমাম ॥
চট্টগ্রামে বিনা চিকিৎসায় করোনা উপসর্গ নিয়ে শ্বাসকষ্টে মারা গেলেন রাঙামাটির ছেলে রনি। প্রায় প্রতিদিনই বন্দরনগরীতে জ্বর-কাশি-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে চিকিৎসা না পেয়ে মারা যাচ্ছে মানুষ।

শুক্রবার (১২ই জুন) প্রচন্ড শ্বাসকষ্ট নিয়ে বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পড়লেন রনি বড়ুয়া (৩০) নামের এক যুবক। সকালে চট্টগ্রামের সীতাকুন্ডে ফিল্ড হাসপাতালে মারা যান তিনি।

রনি বড়ুয়ার বাড়ি রাঙামাটি সদরে। নগরীর অক্সিজেন এলাকায় ভাড়া বাসায় থাকতেন তিনি। করোনা রিপোর্ট আসার আগেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। পরিবারের সদস্যদের অভিযোগ শুক্রবার রনিকে ভর্তি করানোর পর ফিল্ড হাসপাতাল কর্তৃপক্ষ কোনো চিকিৎসাই দেয়নি।

রনি বড়ুয়ার স্বজনরা জানান, ১০-১২ দিন আগে থেকে রনি জ্বরে ভুগছিলেন। গত ৭ জুন তাকে নগরীর ফিল্ড হাসপাতালে নিয়ে যান স্বজনরা। সেখানে তার করোনার নমুনা সংগ্রহ করে কোনো চিকিৎসা না দিয়েই বাড়ি পাঠিয়ে দেয়। হাসপাতাল থেকে বলা হয়, করোনা নেগেটিভ বা পজেটিভ যাই আসুক না কেন, বাসায়ই চিকিৎসা নেয়া যাবে। এ ভরসায় রনির স্বজনরা তাকে বাসায় নিয়ে যান।

শনিবার করোনা রিপোর্ট পাওয়ার কথা থাকলেও শুক্রবার সকালে হঠাৎ তার শ্বাসকষ্ট বেড়ে যায়। পরে তাকে দ্রুত অটোরিকশায় করে ফিল্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে ভর্তির দুই-তিন মিনিটের মধ্যেই মারা যান রনি বড়ুয়া।

রনি বড়ুয়ার ছোট ভাই ডায়মন্ড বড়ুয়া জানান, “ফিল্ড হাসপাতালে ভর্তি করার পরপরই আমার ভাই মারা যায়। চিকিৎসকরা কোনো চিকিৎসাই দেননি। তারা চিকিৎসা করলে হয়তো আমার ভাই বেঁচে যেতেন”