১০০ টাকা খরচ করে রাঙামাটিতে পুলিশে চাকরি পেলন ১৬ যুবা

380

॥ স্টাফ রিপোর্টার ॥
মাত্র এক শ’ টাকা খরচ করে সরকারি চাকুরি পেলো ১৬জন বেকার যুবা। তাও আবার সেই চাকুরী বেতনের পাশাপাশি রেশনসহ অন্যান্য সুবিধাদির নিশ্চয়তা। তাদের চাকুরী হয়েছে পুলিশ বিভাগে। রাঙামাটি জেলা পুলিশের তত্ত্বাবধানে পার্বত্য জেলার এই ১৬ যুবককে যখন পুলিশ সুপার ফুল দিয়ে বরণ করে নেন তখন সবার চোখেমুখে ছিল বাধভাঙ্গা উচ্ছাস, আর দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ভবিষ্যতের রঙিণ স্বপ্ন।

শনিবার (৯ এপ্রিল) সুখীনীলগঞ্জ পুলিশ লাইন মাঠে রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে উত্ত্বীর্ণ এই ১৬ যুবককে ফুল দিয়ে বরণ করে নেন রাঙামাটির পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন। নিজেদের যোগ্যতার পরীক্ষা দেওয়ার আগে সরকারি নিয়ম মেনে শুধু ১০০ টাকা ব্যাংক ড্রাফট জমা দিতে হয় তাদের।

এ সময় পুলিশ সুপার প্রাথমিকভাবে নির্বাচিত ১৬ জনকে তাদের পরবর্তী পর্যায়ে করণীয় সম্পর্কে ধারণ দেন। এসপি বলেন, আমরা ছয়মাস পর পর কনস্টেবল পদে নিয়োগ দিয়ে থাকি। আমরা নিয়োগ প্রক্রিয়া সুষ্ঠু করেছি। আজ যাদের চাকরি হয়েছে তারা সকলে নিজেদের যোগ্যতার পরিচয় দিয়েছে। এখানে অন্যকিছু ভাবার অবকাশ নেই। চাকরি পাওয়া নবাগত পুলিশ সদস্যদের উদ্দেশে এসপি আরও বলেন, তোমরা সততা বজায় রেখে দেশ ও দেশের মানুষের কল্যাণের  কাজ করবে।

রিক্রটিংএর সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাহমুদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মারুফ আহমেদ, অহিদুর রহমান, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।