এফপিএবি রাঙামাটি কার্যালয়ের উদ্যোগেঃ হতদরিদ্র নারীদের নিরাপদ প্রসব নিশ্চিতে আর্থিক অনুদান প্রদান

352

॥ সৌরভ দে ॥
হতদরিদ্র নারীদের গর্ভকালীন নির্যাতন প্রতিরোধ ও নিরাপদ প্রসব নিশ্চিত করতে রাঙামাটির ১০ জন মাকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। বুধবার (২৫ নভেম্বর)সকালে রাঙামাটি এফপিএবি কার্যালয়ে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক পরিচালিত এই প্রকল্পের ২০১৯-২০২০ অর্থ বছরের অনুদানের অর্থ প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি রাঙামাটি সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক বিশ্বজীত চাকমা গর্ভবতী মায়েদের হাতে অনুদানের অর্থ তুলে দেন। নিজের বক্তব্যে তিনি বলেন, দেশের সর্বপ্রাচীন বেসরকারী সেবাধর্মী প্রতিষ্ঠান এফপিএবি ১৯৫৩ সাল থেকে সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণখাতে সকল উন্নয়নের অংশীদার। ঠিক একইভাবে সমাজকল্যাণ মন্ত্রনালয়ের সাথেও এফপিএবির একটি নিবিড় সম্পর্ক রয়েছে, যার মাধ্যমে নারী ও কিশোর-কিশোরীদের আর্থিক ও সামাজিক উন্নয়নে বড় ভূমিকা রাখছে প্রতিষ্ঠানটি।

এসময় রাঙামাটি এফপিএবি শাখার সভাপতি মুজিবুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সহ-সভাপতি সুফিয়া কামাল ঝিমি, নির্বাহী সদস্য জামসেদ আহাম্মদ চৌধুরী, নির্বাহী সদস্য সাংবাদিক চৌধুরী হারুনুুর রশীদ, মেডিকেল অফিসার ডা: ক্যয়েং চাক। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা কর্মকর্তা অরুণ কুমার শীল।

অনুষ্ঠান শেষে এফপিএবি রাঙামাটি শাখার প্রাক্তন ৯জন কর্মকর্তা/কর্মচারীর মধ্যে বকেয়া ৩ লক্ষ ৯৪ হাজার ৩শত ৯৯ টাকার চেক হস্তান্তর করা হয় ও সহ-সভাপতি সুফিয়া কামাল ঝিমির মায়ের মৃত্যুতে এফপিএবি হেড অফিসের শোকবার্তা তাঁর হাতে তুলে দেওয়া হয়।