এলাকাবাসীর সংবাদ সম্মেলনঃ বরকলে আ’লীগ-বিএনপি মিলে মিশে ভূমি দখলের অভিযোগ

346

॥ স্টাফ রিপোর্টার ॥
বরকলে আওয়ামী লীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি) মিলে মিশে ভূমি দখল রছে বলে অভিযোগ উঠেছে। বরকল উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সুবলং ইউপি ৯নং ওয়ার্ড সদস্য জাহাঙ্গীর মেম্বার ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ খাদেম আলীর বিরুদ্ধে রয়েছে একাধিক অভিযোগ। আওয়ামী লীগ নেতা খাদেম আলী ও বিএনপি নেতা জাহাঙ্গীর মেম্বারের অত্যাচারে এলাকার নিরিহ অসহায় মানুষগুলো জমিজামা হারানোর আতঙ্কে দিনতিপাত করছে।

শনিবার দুপুরে রাঙামাটি রিপোর্টার্স ইউনিটিতে বরকল ২২নং কুরকুটিছড়ি মৌজার স্থায়ী বাসিন্দা ও ভুক্তভোগিরা এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দুই ভূমি দস্যুর বিরুদ্ধে এসব অভিযোগ তুলে ধরেন। সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন, ভুক্তভোগি খলিলের স্ত্রী ফাতেমা বেগম।

লিখিত বক্তব্যে বলেন,২২নং কুরকুটিছড়ি মৌজা ও ৪নং বরুনাছড়ি মৌজার শত শত জমি ভুয়া হেডম্যান প্রতিবেদন দিয়ে নামে বেনামে ভুয়া রেজিস্ট্রেরি করে আত্মসাৎ করছে। কেউ প্রতিবাদ করলে তাকে বিভিন্ন ধরনের হুমকি ধমকিসহ জানে মেওে ফেলার ভয়ভীতি প্রদর্শন করে। তাই তাদের ভয়ে কেউ মূখ খুলছে না। সম্প্রতি এব্যাপারে জেলা প্রশাসক বরাবরে সুবিচার চেয়ে দরখাস্ত দেওয়া হয়েছে। আমরা ভুক্তভোগিরা কোথাও কোন বিচার পাচ্ছি না। দিন দিন তাদেও অত্যাচারের মাত্রা বেড়েই চলছে। আমরা ভুয়া হেডম্যান জাহাঙ্গীর মেম্বার ও খাদেম আলীর সুষ্ঠু বিচার চাই।

এব্যাপারে অভিযুক্ত বিএনপির নেতা জাহাঙ্গীর মেম্বার মুঠোফোনে বলেন, স্থানয়ী ভাবে আমরা জমিজামার জায় ঝামেলা মিট কওে দেই। এতে যদি কেউ বলে ভূমিদস্যু বা ভুয়া হেডম্যান তাতে আমার করার কিছুই নেই। তবে আমার বিরুদ্ধে যে সব কথা বার্তা বলছে তা সম্পূর্ণ মিথ্যা।

বরকল থানার ওসি জসিম উদ্দিন বলেন, এব্যাপারে কেউ থানায় অভিযোগ নিয়ে আসেনি। তবে শুনেছি জেলা প্রশাসক বরাবরে বাদীরা লিখিত অভিযোগ দিয়েছে। আমার কাছে প্রমানপত্র নিয়ে আসলে আইনী সহায়তা দেব।