করোনা সংক্রমণের হার বাড়লেও রাঙামাটিতে কমেনি পর্যটকের ভিড়

327

॥ স্টাফ রিপোর্টার ॥

প্রশাসনিক পদক্ষেপ সত্ত্বেও সরকারের দেয়া বিধি-নিষেধ থোড়াই পরোয়া করছে রাঙামাটিতে আসা পর্যটকেরা। শুক্র ও শনিবার রাঙামাটির পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে; স্বাস্থ্য বিধি মানছে সিমীত কিছু মানুষ। এদিকে করোনা ভাইরাস ও ওমিক্রনের বিস্তার ঠেকাতে প্রচারণার পাশাপাশি নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে রাঙামাটি জেলা প্রশাসন।

শুক্র-শনিবার রাঙামাটি পর্যটন কমপ্লেক্স, ঝুলন্ত সেতু, পলওয়েল পার্ক, রাঙামাটি পার্কসহ আশেপাশের পর্যটন স্পট ও দর্শনীয় স্থানে পর্যটকের বেশ ভিড় ছিল। হ্রদ বেষ্টিত রাঙামাটির নৈসর্গিক সৌন্দর্য উপভোগে করতে করোনা ও ওমিক্রনের মাঝেও পর্যটকদের পদচারণায় মুখর রয়েছে রাঙামাটির পর্যটন স্পট গুলো। শুক্র ও শনিবার পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের ভিড় ছিল অন্যান্য সময়ের মতই স্বাভাবিক।

এদিকে পর্যটকদের স্বাস্থ্য বিধি মেনে চলতে নির্দেশনা প্রদানের পাশাপাশি মাক্স বিতরণ করছে টুরিস্ট পুলিশের টিম। সরকারের ১১ দফা বিধিনিষেধ প্রতিপালনের লক্ষ্যে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করেছে রাঙামাটি জেলা প্রশাসন। জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা শহরসহ উপজেলাগুলোতে পরিচালনা করা হচ্ছে মোবাইল কোর্ট। সকল ধরনের শপিংমল রাত ৮টা পর্যন্দ এবং খাবারের হোটেল রাত ১০টার মধ্যে বন্ধসহ মন্ত্রিপরিষদ বিভাগের নিদের্শনা বাস্তবায়নে তৎপর রয়েছে জেলা প্রশাসন।

জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা তথ্য অফিসের পক্ষে হতে মাইকিং করে স্বাস্থ্যবিধি মানার প্রচারনা চালানো হচ্ছে। কেউ নিদের্শনা না মানলে তার বিরদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের ঘোষণাও রয়েছে প্রচারণায়, তবে জনগণ তা থোড়াই কেয়ার করছে। এদিকে রাঙামাটিতে বেড়েই চলেছে করোনার সংক্রামণ।

রাঙামাটি স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, রাঙামাটি জেনারেল হাসপাতালে করোনা রোগীর চিকিৎসা দিতে আলাদা ইউনিট প্রস্তুতি রাখা হয়েছে এবং সেন্ট্রাল অক্সিজেনের সরবরাহ নিশ্চিত করা হয়েছে। আগে রোগীকে অক্সিজেনের জন্য চট্টগ্রাম যেতে হতো এখন আর যেতে হবে না।