কাপ্তাইয়ের ওয়াগ্গায় বাড়িতে ঢুকে জেএসএসের দু’কর্মীকে গুলি করে হত্যা

327

॥ নূর হোসেন মামুন ॥
রাঙামাটির কাপ্তাইয়ে ভোর রাতে বাড়িতে প্রবেশ জনসংহতি সমিতির দুই কর্মীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (১১ই নভেম্বর) ওয়াগ্গা ইউনিয়নের গর্জনীয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলো, স্থানীয় রনজিত কার্বারির ছেলে ধনঞ্জয় তনচংগ্যা (৩২) ও রাজস্থলী উপজেলার ছাখ্যং পাড়ার কালাচান তনচংগ্যার ছেলে সুভাস তনচংগ্যা (৪২)।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জুনায়েদ কাউসার। তিনি বলেন, ভোর রাতে ধনঞ্জয় তনচংগ্যার বাড়িতে ঢুকেই সন্ত্রাসীরা ব্রাশ ফায়ার করে। এসময় ধনঞ্জয় তনচংগ্যার বুকে, হাতে ৫ রাউন্ড গুলি এবং সুভাস তনচংগ্যা পিঠে ও চোঁয়ালে ২ রাউন্ড গুলি করলে তারা ঘটনাস্থলেই মারা যায় তারা। ঘটনাস্থল থেকে ৬ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে। নিহতদের উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙামাটি মর্গে পাঠানো হয়। নিহত দুজন’ই আঞ্চলিক সংগঠন জেএসএস (মুল) দলের কর্মী ছিলেন। আঞ্চলিক দলের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এমন ঘটনা সংগঠিত হতে পারে। সংগঠিত ঘটনার তদন্তে পুলিশ কাজ করছে।

নিহত ধনঞ্জয় তনচংগ্যার পিতা রনজিত কার্বারি জানান, ভোর রাতেই ৭ থেকে ৮জন ব্যক্তি বাড়িতে ঢুকে অতর্কৃতভাবে এ হত্যাকান্ড চালায়। নিহত সুভাস তনচংগ্যা গতকালই আমার ছেলের বাড়িতে আসে। রাতে এখানেই থেকেছে। এর আগে তাকে কখনো দেখিনি। সে জেএসএস করলেও করতে পারে। তবে আমার ছেলে পেশায় একজন কৃষক।