জামাল উদ্দীনের হাতে গত ৫বছরে ৭নং ওয়ার্ডের যত উন্নয়ন

813

॥ ইকবাল হোসেন ॥
রাঙামটি পৌরসভার ৭নং ওয়ার্ডের তরুণ কাউন্সিলর মো. জামাল উদ্দীন দায়িত্ব গ্রহণের পর থেকেই তার কার্যক্রমের মাধ্যমে এই ওয়ার্ডের সকল সম্প্রদায়ের মানুষদের মন জয় করতে সক্ষম হয়েছেন। তিনি ব্যক্তিগতভাবে সাহায্য সহযোগিতার পাশাপাশি পৌরসভার বাজেটের শতভাগ ব্যবহার নিশ্চিত করেছেন।

গত ৫ বছরে ৭নং ওয়ার্ডে বাস্তবায়িত কাাজ গুলো হলোঃ- শান্তিনগর এলাকায় আরসিসি রাস্তা ও সিড়ি নির্মাণ, ফিসারীঘাট মসজিদের পাশে সিড়ি নির্মাণ, ট্রাক টার্মিনালের সিড়ি নির্মাণ, রসূলপুর চলাচলের রাস্তা প্রশস্ত করণ, দক্ষিণ ফরেস্ট কলোনীর দু-পাশের রাস্তা নির্মাণ, আলফেসানী স্কুলের গেইট ও আরসিসি রাস্তা নির্মাণ, বনরূপা মূল সড়ক হতে সমতাঘাট সহ শশী দেওয়ান পাড়া পর্যন্ত রাস্তা, সিড়ি ও ড্রেন নির্মাণ, বনরূপা কাটা পাহাড় লেইন হয়ে কাঁচাবাজার সংযোগ সড়ক নির্মাণ, বনরূপা সিএনজি স্টেশন, যাত্রী ছাউনী ও পুলিশ বক্স নির্মাণ, ধোপা পাড়া আরসিসি রাস্তা ও মন্দিরের গেইট নির্মাণ, কাঁঠালতলী জেবু স-মিলের বিপরীতে আরসিসি রাস্তা ও ড্রেন নির্মাণ, কাউন্সিলর জামাল উদ্দীন সাহেবের বাসা পর্যন্ত আরসিসি রাস্তা নির্মাণ, আলম ডক ইয়ার্ড জামে মসজিদ সংস্কার, কাঁঠালতলী মসজিদে টাইলস স্থাপন, গর্জনতলী বসুন্ধরা এলাকায় রাস্তা ও শৌচাগার নির্মাণ, পৌরসভা গেইট হতে বিএডিসি পর্যন্ত রাস্তা নির্মাণ, উত্তর ফরেস্ট কলোনী রাস্তা নির্মাণ, ফার্ণিচার সমিতির ২য় তলার ভবন নির্মাণ, করাতকল সমিতির অফিস সংস্কার, বনরূপা ইসলামী সেন্টারে আরসিসি রাস্তা নির্মাণ।

এছাড়াও ইতিমধ্যে গর্জনতলী সড়ক, আলম ডক ইয়ার্ড সড়ক, কাঁঠালতলী নীচের পাড়া এলাকার রাস্তা, বনরূপা সিএনজি স্টেশনের মুখ হতে ব্রাদার্স ক্লাব পর্যন্ত সড়ক, শশী দেওয়ান পাড়া বসু চাকমার বাসার সিঁড়ি নির্মাণের টেন্ডার সম্পন্ন হয়েছে শীগ্রই কাজ শুরু হবে।

তিনি ৭নং ওয়ার্ডের সর্বস্তরের জনসাধারণের উদ্দেশ্য বলেন- গত নির্বাচনে আপনারা আমাকে কাউন্সিলর হিসেবে নির্বাচিত করে সেবা করার সুযোগ দিয়েছেন। সুযোগ পেয়ে আমি কিভাবে আপনাদের জন্য দিন-রাত এক করে কাজ করেছি তা দেখেছেন এবং আমাকে ডে-নাইট কাউন্সিলর উপাধি দিয়েছেন। তাই আমি আশাবাদী যে আপনারা আসন্ন নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে আমাকে আরেক মেয়াদে সেবা করার সুযোগ দিবেন।

আপনারা যদি আমাকে আবার সেবা করার সুযোগ দেয় তবে আমি যেভাবে গত ৫ বছর সুখে-দুঃখে  আপনাদের পাশে থেকে সেবা করেছি সেভাবে পাশে থেকে সেবা করে যাব। তিনি আরো বলেন- আমি আবার সুযোগ পাই তাহলে ওয়ার্ডের অবকাঠামো উন্নয়নের যেসব কাজ বাকি আছে তা সম্পন্ন করবো।

পরিস্কার-পরিচ্ছন্নতা, লাইটিং ও মাদক নির্মূলের বিষয়ে আমার বিশেষ একটি পরিকল্পনা আছে যা অনেকটাই আমি বাস্তবায়ন করতে পেরেছি এবার আমি সুযোগ পেলে ৭নং ওয়ার্ডের জনগনের পৌরসভা কর্তৃক প্রাপ্ত সকল সেবা শতভাগ নিশ্চিত করে মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলব এটা আমার অঙ্গীকার। বৃদ্ধ, বিধবা, শিশু ও প্রতিবন্ধী ভাতা যোগ্যতা অনুসারে বিভিন্ন এলাকার সমাজ কমিটির মাধ্যমে প্রদানের ব্যবস্থা করেছি তা অব্যাহত রাখবো।