নাইক্ষ্যংছড়ি সীমান্তে ইয়াবাসহ বিদেশি মদসহ আটক-১

141

॥ নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি ॥

মিয়ানমার সীমান্তের অভ্যান্তরে মাস যাবত বিদ্রোহী গোষ্ঠির সাথে তুমুল যুদ্ধ চলছে। এখনো থেমেনি চলমান যুদ্ধ। সেই যুদ্ধের পাশাপাশি ওখানকার মাদক কারবারিদেরও মাদক পাচার থামেনি। মূলত ওপারের সীমান্তে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় এপারে ইয়াবাসহ বিভিন্ন মাদক আসছে অরক্ষিত চোরাই পথ দিয়ে। সেই প্রেক্ষিতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সীমান্তের ঘুমধুম তদন্ত কেন্দ্রের পুলিশ অভিযান চালিয়ে ৩ হাজার ৩শ পিস ইয়বা এবং মিয়ানমারের ৩০ বোতলমদসহ একজন পাচারকারীকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৩সেপ্টেম্বর) সন্ধ্যা দিকে গোপন সংবাদের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ ওসি টান্টু সাহার দিক নির্দেশনায় ঘুমধুম তদন্ত কেন্দ্র্রের ইনচার্জ সোহাগ রানার নেতৃত্বে একদল পুলিশ ঘুমঘম ইউনিয়নের ৪নং ওয়ার্ডের টিভি টাওয়ার এলাকায় অভিযান চালিয়ে অটোরিকশা গাড়ী থেকে এসব ইয়াবা এবং বিদেশি মদসহ মানুন নামের এক মাদক কারবারিকে আটক করা হয়েছে।

সেই আটককৃত ব্যাক্তি থেকে ৩ হাজার ৩শ পিস ইয়াবা এবং ৩০ বোতল বিদেশি মদ উদ্ধার করতে সক্ষম হন পুলিশ। আটকৃত ব্যাক্তি হলেন,কক্সবাজাররের উখিয়া উপজেলার হাতিয়াঘোনা এলকার মো: খোরশেদ আলম এর ছেলে মো: মামুন (১৫)। উদ্ধারকৃত ঘটনার বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) টান্টু সাহা।

তিনি জানান, মাদক উদ্ধার,সন্ত্রাস দমনসহ যে কোন অপরাধ নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে। তারই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে ইয়াবা ও বিদেশি মদসহ এক পাচারকারীকে আটক করা হয়েছে। সেই আটক ব্যাক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে। বুধবার সকালে উদ্ধারকৃত আলামতসহ আসামীকে বান্দরবান জেলা আদালতে পাঠানো হয়েছে।