পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রাঙামাটি জেলা কমিটি ঘোষণা

299

॥ স্টাফ রিপোর্টার ॥
পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রাঙামাটি জেলা কমিটি ঘোষণা করা হয়েছে। শনিবার (২৯ আগস্ট) সকালে রাঙামাটি পৌরসভার সম্মেলন কক্ষে কমিটি ঘোষণা উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

নাগরিক পরিষদের রাঙামাটি জেলা কমিটির সভাপতি করা হয়েছে শাব্বির আহমেদকে। এই কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ সোলায়মান এবং মাওলানা আবু বকর ছিদ্দিককে করা হয়েছে সাংগঠনিক সম্পাদক। এ সময় ৮২ সদস্য বিশিষ্ট এই রাঙামাটি জেলা কমিটি ঘোষণা করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়া। এসময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি কাজী মুজিবুর রহমান মুজিব, সহ-সভাপতি আবু তাহের, নাছিরুল আলম, মোঃ আবুল কালাম, মহাসচিব মোঃ আলমগীর কবিরসহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, সন্তু লারমা ও প্রসীত খীসাসহ পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীদের নেতৃত্বে পাহাড়ে প্রতিনিয়ত চাঁদাবাজি ও হত্যাকান্ডসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড ঘটে চলছে। প্রতিনিয়ত রক্তের হলিখেলায় মেতে উঠছে এই জঙ্গি সংগঠনগুলো। নিজেদের আধিপত্য ও রাজত্ব কায়েম করতে শুধু বাঙালি নয়,এই হত্যাকান্ডের শিকার হচ্ছে পাহাড়িরাও। পার্বত্য চট্টগ্রামকে আলাদা রাষ্ট্র করতে গভীর ষড়যন্ত্র করছে এসব সন্ত্রাসী সংগঠনগুলো।

বক্তারা আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম থেকে সন্ত্রাসী জঙ্গিগোষ্ঠী জেএসএস ও ইউপিডিএফ সংগঠনকে নিষিদ্ধ করতে হবে এবং আঞ্চলিক পরিষদ থেকে সন্তু লারমাকেও অপসারনের দাবি জানান বক্তারা। নতুন ঘোষিত কমিটি তাদের যোগ্য নেতৃত্বে অধিকার প্রতিষ্ঠার আন্দোলন জোরদার ও সন্ত্রাসের বিরুদ্ধে গণ আওয়াজ আরো বেগবান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন নেতৃবৃন্দ।