বর্তমান সরকার কৃষক বান্ধব বলেই কৃষকেরা উৎসাহের সাথে চাষবাস করছে: দীপংকর তালুকদার

231

॥ স্টাফ রিপোর্টার ॥

বর্তমান সরকার কৃষক বান্ধব বলেই কৃষকেরা উৎসাহের সাথে চাষবাস করছে এবং ফসলের ন্যায্যমূল্য পাচ্ছে। দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করাসহ কৃষকদের আর্থসামাজিক উন্নয়নের প্রত্যয় নিয়ে কাজ করার জন্য আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কৃষিক্ষেত্রে গবেষণা জোরদার করণের মাধ্যমে সরকার কৃষির উন্নয়নে প্রয়োজনী সকল ধরণের সহায়তা প্রদান করছে। এই ধারাবাহিকতায় কৃষকদের সুবিধার্থে সেচ পাম্প ও পাওয়ার টিলার বিতরণ করছে এবং স্বল্পমূল্যে সার সরবরাহ করছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বের কারণেই কৃষিক্ষেত্রে এই বিপ্লব সাধিত হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

রাঙামাটিতে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ এবং দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি উপরোক্ত কথা বলেন। বৃহস্পতিবার (১৪ জুলাই) সকাল সাড়ে ১০টায় জেলা পরিষদ এনেক্স ভবনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে এবং জেলা পরিষদের ব্যবস্থাপনায় জেলার কৃষকদের মাঝে বিনামূল্যে পাওয়ার টিলার, পাওয়ার পাম্প, ফলজ ও বনজ চারা এবং দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর, অংসুইছাইন চৌধুরী, বিপুল ত্রিপুরা, মোঃ আব্দুর রহিম, ঝর্ণা খীসা, সবির কুমার চাকমা প্রমূখ।

এমপি দীপংকর তালুকদার আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু দেশের কৃষকদের জীবনমান উন্নয়নে বিভিন্ন ভাবে কাজ করে গেছেন, আর তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বাবার আদর্শে পথ চলছে। দেশের কৃষকদের উন্নয়নসহ দুস্থ, অসহায় মানুষদের বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করছে। তিনি সবসময় দেশের মানুষের কথা চিন্তা করে বলেই আজ বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ দেশ।

অনুষ্ঠানে কৃষকদের মাঝে ফলজ, বনজ প্রজাতির ১২ হাজার গাছের চারা, ১৮টি পাওয়ার টিলার, ৪৫ টি পাম্প মেশিন, দুস্থ মহিলাদের মাঝে ৯০টি সেলাই মেশিন এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবার ও কাপ্তাইয়ে সন্ত্রাসীদের গুলিতে নিহত পরিবারের মাঝে নগদ ১লক্ষ ৪০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়।