বাঘাইছড়িতে ২৪ ঘন্টার ব্যাবধানে আবারো ব্রাশ ফায়ারের ঘটনা

345

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ২৪ ঘন্টার ব্যাবধানে আবারো ব্রাশ ফায়ারের ঘটনা ঘটেছে। বাবু পাড়ার পর এবার ব্রাশ ফায়ারে প্রকম্পিত হয়েছে জীবতলী। শনিবার (২২ আগস্ট) সন্ধ্যা ৭ টার দিকে উপজেলা সদর থেকে আনুমানিক ১ কিলোমিটার পূর্বদিকের পাহাড়ী গ্রাম জীবতলী ও তালুকদার পাড়ার মাঝামাঝি স্থানে এলোপাতাড়ি ব্রাশ ফায়ারের ঘটনা ঘটে। এতে তৎক্ষাণিক কোন হতাহতের সংবাদ পাওয়া না গেলেও পুরো এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

গেলো ২১ আগস্ট শুক্রবার রাতে উপজেলা সদরের নিকটবর্তী বাবু পাড়া জীবঙ্গছড়া বনবিহার এলাকায় এক ভয়াবহ গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এই ঘটনার জন্য পাহাড়ের আঞ্চলিক দল জেএসএস (সন্তু) ও জেএসএস ( এমএনলারমা) দল একে অন্যকে দোষ চাপালেও কেউ শিকার করেনি কোনো পক্ষের ক্ষয়ক্ষতির কথা। সরেজমিন গিয়ে দেখা যায় সন্ত্রাসীদের ছোঁড়া গুলিতে ঝাঁজরা হয়ে আছে প্রতিপক্ষের লোকদের বাড়ীর টিনের বেড়া ও পাশের গাছের ডাল পালা। এদিকে ২৪ ঘন্টা না পার হতেই আবারো গুলাগুলির ঘটনা স্থানীয় পাহাড়ী ও বাঙ্গালী জনগোষ্ঠিকে ভাবিয়ে তুলেছে।

বাঘাইছড়ি থানার দায়িত্ব প্রাপ্ত অফিসার এসআই মোঃ আসাদ গোলাগুলির ঘটনা শিকার করে বলেন, রাতের অন্ধকারে অস্ত্রধারী সন্ত্রাসীরা প্রতিপক্ষের লোকজনকে টার্গেট করে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে ইদানিং তাদের সস্ত্র তৎপরতা বৃদ্ধি পেয়েছে। তাদের লাগাম টেনে ধরতে যৌথ বাহিনীর অভিযান প্রয়োজন এছাড়া যে কোন সময় বড় ধরনের সংঘাতের আশংখ্যা প্রকাশ করেন এই পুলিশ কর্মকর্তা।